For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিজেপির রাজ্যসভার প্রার্থী হলেন শমিক ভট্টাচার্য

08:04 PM Feb 11, 2024 IST | Subrata Roy
বিজেপির রাজ্যসভার প্রার্থী হলেন শমিক ভট্টাচার্য
Advertisement

নিজস্ব প্রতিনিধি:বর্ষিয়ান বিজেপি নেতা ও প্রাক্তন বিধায়ক শমিক ভট্টাচার্যকে রাজ্যসভার প্রার্থী করল বিজেপি।তিনি এতদিন বিজেপি দলের মুখ্য মুখপাত্র ছিলেন। এর আগে শমিকবাবু বিজেপির বসিরহাট দক্ষিণের ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত বিধায়ক ছিলেন।দলের মধ্যে সুবক্তা হিসেবে তার পরিচয় রয়েছে বরাবর। ঠিক আছে যে কোন বিষয় দলের অবস্থান ও সবসময় স্পষ্ট করে দিতেন তিনি।রাজ্যসভায় প্রার্থী হিসেবে নাম ঘোষণার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে বিজেপি নেতা শমিক ভট্টাচার্য বলেন, এই সিদ্ধান্তে তিনি কৃতজ্ঞ দলের কাছে, কৃতজ্ঞ সংগঠনের কাছে, বিশেষত কৃতজ্ঞ এই বাংলার মানুষের কাছে।

Advertisement

রাজনৈতিক মহলের ধারণা দীর্ঘদিন ধরে দলের প্রতি তার যে আনুগত্যতা যে তিনি দেখিয়েছেন, তারই পুরস্কার পেলেন শমীকবাবু। লোকসভা নির্বাচনের জন্য বিজেপি যে কমিটি তৈরি করেছিল ৩৫জনের, তার মধ্যে প্রধান হিসেবে  শমিকবাবুকেই রাখা হয়। এই কমিটিগুলির মধ্যে একটি কমিটি তৈরি করা হয়েছে যে সেই কমিটি ঠিক করে দেবে বক্তা কি বিষয় নিয়ে বলবেন, কোন কোন বিষয়কে হাইলাইট করবে, সেই কমিটিরও প্রধান করা হয়, শমিক ভট্টাচার্যকে(Samik Bhattacharya)। রাহুল সিনহার সময় থেকেই বঙ্গ বিজেপির মুখপাত্র ছিলেন শমিক বাবু। কেন্দ্রীয় নেতৃত্ব বরাবরই শমিকবাবুর প্রতি খুশি ছিলেন।

Advertisement

গেরুয়া শিবিরে কোন প্রশিক্ষণ হলে শমিক বাবুকে তাত্ত্বিক বিষয়ে বক্তব্য রাখার জন্য সব সময় ডাকা হত। সূত্রের খবর অনুযায়ী বিজেপির বঙ্গ ব্রিগেড চেয়েছিল রাজ্য সভায় কোন মহিলা প্রার্থী সুযোগ পান। কিন্তু এই প্রথম বাংলা থেকে একজন বিধায়ক রাজ্যসভায় যাচ্ছেন। একক ভাবে বাংলা থেকে বিজেপির প্রথম বিধায়ক হয়েছিলেন শমিক ভট্টাচার্য। তবে এরপর তিনি গত লোকসভা নির্বাচনে দমদম কেন্দ্র থেকে এবং বিধানসভা নির্বাচনে রাজারহাট নিউটাউন(Rajarhat New Town) থেকে প্রার্থী হলেও পরাজিত হয়েছিলেন।

Advertisement
Tags :
Advertisement