OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, পুড়ে প্রাণ হারালেন শ্রমিক

10:53 AM Jan 18, 2024 IST | Srijita Mallick
courtesy: google

নিজস্ব প্রতিনিধিঃ ফের রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানে জেলায়। বৃহস্পতিবার থানে জেলায় একটি রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। এই ঘটনায় একজন শ্রমিক প্রাণ হারিয়েছেন এবং আহত হয়েছেন তিন জন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা কতটা জখম হয়েছেন তা এখনও পর্যন্ত জানা  যায়নি।

এই ভয়াবহ বিস্ফোরণ নিয়ে কুলগাঁও-বদলাপুর দমকল বিভাগের চিফ ফায়ার অফিসার ভাগবত সোনাওয়ানে জানিয়েছেন, ড্রাম ভর্তি রাসায়নিক পদার্থ থেকেই এই ঘটনার সুত্রপাত। এই বিস্ফোরণের জেরে বাইরে দাঁড়িয়ে থাকা টেম্পো ও গাড়িতেও আগুন লেগে যায়। সোনওয়ানে জানিয়েছে, বিস্ফোরণের শব্দ এতটাই জোরালো ছিল যে এক কিলোমিটার দূর থেকেও শব্দ শোনা যাচ্ছিল। তবে নিহত শ্রমিকের পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। এই পুরো বিস্ফোরণের ঘটনা নিয়ে থানে পুলিশ তদন্ত শুরু করেছে।

প্রসঙ্গত , এই ঘটনা প্রথম নয় এরআগে ৩১ শে ডিসেম্বর মহারাষ্ট্রের একটি গ্লাবস কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এই ঘটনায় আগুনে দগ্ধ হয়ে প্রাণ হারান ছয় জন শ্রমিক পাশাপাশি আহত হয়েছিলেন বেশ কয়েকজন। এই ঘটনার জেরে আতঙ্কিত হয়ে পড়েছিলেন এলাকার বাসিন্দারা। এবার সেই ঘটনার রেশ পড়ল মহারাষ্ট্রের থানে জেলায়। তবে বারবার কি করে এমন ঘটনা ঘটছে তা নিয়ে উঠছে প্রশ্ন।

Tags :
blast At Chemical Factorychemical factoryMaharashtraThane district
Next Article