For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ছত্তিশগড়ে গুলির লড়াইয়ে খতম আট মাওবাদী, নিহত ১ জওয়ান

01:18 PM Jun 15, 2024 IST | Srijita Mallick
ছত্তিশগড়ে গুলির লড়াইয়ে খতম আট মাওবাদী  নিহত ১ জওয়ান
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ ছত্তিশগড়ের নারায়ণপুরে মাওবাদী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে চলছে লড়াই। শনিবার ছত্তিশগড়ের জঙ্গলের মধ্যে দুপক্ষের লড়াই চলে। আর তাতে  নিহত হয়েছে ৮ মাওবাদী। শুধু তাই নয় এদিনের বন্দুক যুদ্ধে  প্রাণ হারিয়েছেন একজন জওয়ান এবং জখম হয়েছেন দুজন। তবে এখন নিহত জওয়ানের পরিচয় জানা যায়নি।

Advertisement

ছত্তিশগড়ের পুলিশ জানিয়েছে, নারায়ণপুর, কোন্ডাগাঁও, কাঙ্কের ও দান্তেওয়াড়া- এই চার জেলায় চলছে নকশাল বিরোধী অভিযান। গোপন সূত্রে খবর পেয়ে এই অভিযান চালাচ্ছে  ডিসট্রিক্ট রিজ়ার্ভ গ্রুপ, ছত্তীসগঢ় পুলিশের মাওবাদী দমনের দায়িত্বপ্রাপ্ত স্পেশাল টাস্ক ফোর্স এবং কেন্দ্রীয় আধাসেনার যৌথবাহিনী। আর এই অভিযানের মাঝেই মাওবাদী এবং নিরাপত্তারক্ষী বাহিনীর মধ্যে চলে গুলির লড়াই।

Advertisement

বিগত কিছুদিন ধরে আবুজমাদের জঙ্গলে মাওবাদীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাচ্ছে নিরাপত্তা বাহিনী। আজও তার ব্যতিক্রম হয়নি। পুলিশ সূত্রের খবর, ‘১২ জুন থেকে আবুজমাদের কুতুল, ফরাসবেদা ও কোদতামেটা এলাকায় এনকাউন্টার শুরু হয়। এরমধ্যে এখন পর্যন্ত এনকাউন্টারে কমপক্ষে ৮ জন মাওবাদী নিহত হয়েছে। এখন চলছে অভিযান।‘চলতি বছরে ছত্তিশগড়ে জোরদার চলেছে মাওবাদী দমন অভিযান। আর তাতে এখন পর্যন্ত ১৩১ জন মাওবাদী নিহত হয়েছেন। পাশাপাশি একই সময়ে মাওবাদীদের হাতে ২২ জন সাধারণ নাগরিক ও ১০ নিরাপত্তা কর্মী নিহত হন। বলা বাহুল্য, ২০২৩ সালে  ছত্তিশগড়ে মোট ২৪ জন মাওবাদী নিহত হয়েছিলেন। তবে এবছর তা বেড়ে হয়েছে প্রায় পাঁচগুণ।

Advertisement
Tags :
Advertisement