OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মার্কিন সেনার হামলায় ১০ জন হুতি জঙ্গি নিহত

12:37 PM Jan 01, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : গত কয়েকদিন ধরেই লোহিত সাগরে বিভিন্ন বাণিজ্যিক জাহাজের ওপর হামলা চালিয়ে আসছে ইয়েমেনের হুতি জঙ্গিরা। শেষ পর্যন্ত জঙ্গিদের নিরস্ত করতে পাল্টা হামলা চালায় মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী। মার্কিন হামলার মুখে পড়ে ১০ জন জঙ্গি নিহত হয়েছে বলে খবর। তিনটি জাহাজ ডুবে গিয়েছে।

জানা গিয়েছে, গত রবিবার হুতি জঙ্গিগোষ্ঠীরা সিঙ্গাপুরের একটি জাহাজে হামলা চালাতে আচমকাই জঙ্গিদের নিরস্ত করতে হানা দেয় মার্কিন নৌসেনার হেলিকপ্টার। মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের তরফে জানানো হয়েছে, দুটি হেলিকপ্টারে করে অভিযান চালায় মার্কিন নৌসেনারা। মার্কিন সেনার এই পাল্টা হামলা চালানোর কথা স্বীকার করে নিয়েছে হুতি জঙ্গিরা। তাদের বক্তব্য, তাদের ১০ জন সদস্যের মৃত্যু হয়েছে। তিনটি জাহাজ ডুবে গিয়েছে। যে চার জন বেঁচে গেছে, তারা আহত দুজনকে নিয়ে হোদেইদা বন্দরে পৌঁছেছে। এদিন জঙ্গিদের তরফে রীতিমতো হুঁশিয়ারির সুরে জানানো হয়, আগামীদিন মার্কিন হানার প্রতিশোধ নেওয়া হবে।

গত ১৯ ডিসেম্বর থেকে লোহিত সাগরে আন্তর্জাতিক এই সমুদ্রপথে ২৩ বার আক্রমণ শানিয়েছে হুতি জঙ্গিরা। গত শনিবার জঙ্গিদের তরফে ড্রোন হামলা চালানো হয় বলে মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর তরফে বিবৃতিতে জানা গিয়েছে। উল্লেখ্য, হুতির নিয়ন্ত্রণে রয়েছে ইয়েমেনের বেশিরভাগ ভূখণ্ড। ইরান সমর্থিত এই জঙ্গিগোষ্ঠী হুঁশিয়ারি দিয়েছে, ইজরায়েল গাজায় হামলা বন্ধ না করা পর্যন্ত বিভিন্ন নৌযানে হামলা অব্যাহত রাখবে এই জঙ্গিগোষ্ঠী।

Tags :
houthi terroristIranTerror Attackus navyusa
Next Article