OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মুক্তি পেলেন ব্রিটিশ জলসীমায় আটক তামিলনাড়ুর ১০ জেলে

02:14 PM Dec 17, 2023 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ জলসীমা অতিক্রম করার অপরাধে বন্দি তামিলনাড়ুর ১০ জন জেলেকে মুক্তি দিল ব্রিটিশ সংস্থা। রবিবার তাদেরকে  ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। গত ৬ ডিসেম্বর ভারত মহাসাগরে ব্রিটিশ ইন্ডিয়ান ওশান টেরিটরি (বিআইওটি)- এর কাছে থেকে গ্রেফতার হয় তামিলনাড়ুর ১০ জন জেলে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ৫৮টি দ্বীপ নিয়ে গঠিত দ্বীপপুঞ্জ বিআইওটি'র কাছে প্রায় ২৩০ নটিক্যাল মাইল গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়েছিলেন জেলেরা। পূর্ব আফ্রিকা ও ইন্দোনেশিয়ার মাঝখানে অবস্থিত এই অঞ্চলটি একটি ব্রিটিশ ওভারসিজ টেরিটরি এবং লন্ডন দ্বারা  পরিচালিত। ৬ ডিসেম্বর জেলেদের গ্রেফতার করা হয়।

তাদেরকে ৬০,০০০ পাউন্ড অর্থাৎভারতীয় টাকায় ৬৩ লাখ  টাকা জরিমানা করা হয়েছে। গত ১৪ ডিসেম্বর পররাষ্ট্র, কমনওয়েলথ ও উন্নয়ন দপ্তরের ভারত মহাসাগর অধিদপ্তরকে এ সংক্রান্ত তথ্য জানানো হয়। তারপরেই জরিমানা না দিয়ে মুক্তি দেয় হয়। তবে জরিমানা পরিশোধের জন্য জেলেদের ১২ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ১১ জানুয়ারি পর্যন্ত সময় দেওয়া হয়েছে। জেলেরা এদিন সকাল ১০ টার দিকে ভিজিনজামে পৌঁছবে। সেখানে তাদের তাদের ডাক্তারি পরীক্ষা করা হবে।

পরবর্তীতে তামিলনাড়ুতে নিরাপদে যাওয়ার জন্য তাদের মৎস্য বিভাগের কাছে হস্তান্তর করা হবে। একই ধরনের ঘটনায় গত সেপ্টেম্বরে বিআইওটি এলাকার কাছে মাছ ধরার চেষ্টার অভিযোগে গ্রেপ্তার হওয়া প্রায় ৩৫ জন জেলেকে ২০ নভেম্বর ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর কাছে ছেড়ে দেওয়া হয়েছিল।

Tags :
fishermenfishermen arrestedIndian Coast GuardTamil nadu
Next Article