For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মহারাষ্ট্র-কর্নাটকে ৪০ জায়গায় তল্লাশি চালিয়ে আইএস জঙ্গি সন্দেহে ১৩ জনকে গ্রেফতার

10:43 AM Dec 09, 2023 IST | Srijita Mallick
মহারাষ্ট্র কর্নাটকে ৪০ জায়গায় তল্লাশি চালিয়ে আইএস জঙ্গি সন্দেহে ১৩ জনকে গ্রেফতার
courtesy: google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ দেশে আইসিস মডিউলের খোঁজ  (ISIS Terror Module) পেতে কেন্দ্রীয় সন্ত্রাসবিরোধী সংস্থা  মহারাষ্ট্র এবং কর্ণাটক জুড়ে তল্লাশি শুরু করেছিল। এদিন মহারাষ্ট্রের থানে, পুণে, মীরা ভায়ান্ডার সহ মহারাষ্ট্রের ৪০টি জায়গায় তল্লাশি চালানো হয়েছিল। আইএস-এর মামলায় তদন্তের জন্য এদিন তল্লাশি অভিযান শুরু করেছিল কেন্দ্রীয় সন্ত্রাসবিরোধী সংস্থা  ।

Advertisement

মহারাষ্ট্রের ৪০টি স্থানে অভিযান চালিয়ে ১৩ জনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় সন্ত্রাসবিরোধী সংস্থা।  আটক করা হয়েছে আরও বেশ কয়েকজনকে। ধৃতরা পুণের বাসিন্দা। আইসিসের সঙ্গে তাদের সরাসরি যোগসূত্র পাওয়া গিয়েছে।  সূত্রের খবর , ভারতে আইসিসের চরমপন্থী ধর্মীয় বিশ্বাস প্রচার চালানো হচ্ছিল।  আইইডি বিস্ফোরক তৈরির বিশাল মডিউলেরও খোঁজ মিলেছে। 

Advertisement

প্রসঙ্গত, আকিফ আতিক নাচান নামের এক সন্দেহভাজনকে গত আগস্টে গ্রেপ্তার করা হয়, যা আইএসের সন্ত্রাসী মডিউল মামলায় গ্রেপ্তার হওয়া ষষ্ঠ আসামি। এছাড়াও আইএস-এর মামলায় নভেম্বর মাসে মুম্বাইয়ের তাবিশ নাসের সিদ্দিকি, পুনের জুবায়ের নূর মোহাম্মদ শেখ ওরফে আবু নুসাইবা ও আদনান সরকার এবং থানে থেকে শারজিল শেখ ও জুলফিকার আলি বরোদাওয়ালাকে গ্রেফতার করা হয়েছিল। কারণ, অভিযুক্তদের বিরুদ্ধে সন্ত্রাসবাদী প্রশিক্ষণ শিবির সংগঠিত করা, সন্ত্রাসীদের আশ্রয় দেওয়া এবং ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) তৈরির আগে কাজ করার অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখ্য,  এনআইএ-র হাতে বিশাল বড় আন্তর্জাতিক স্তরের সন্ত্রাসবাদী চক্রের তথ্য এসেছে। আইসিস যোগ রয়েছে এই  মামলায় এবং বিদেশি তহবিলের খোঁজও মিলেছে।  তাই  গোটা ঘটনাটি খতিয়ে দেখছে জাতীয় তদন্তকারী সংস্থা। 

Advertisement
Tags :
Advertisement