For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নিষিদ্ধ সংগঠনের সঙ্গে যুক্ত ১৪ জনকে মৃত্যুদণ্ড দিল কেরল আদালত

12:29 PM Jan 30, 2024 IST | Srijita Mallick
নিষিদ্ধ সংগঠনের সঙ্গে যুক্ত ১৪ জনকে মৃত্যুদণ্ড দিল কেরল আদালত
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ নিষিদ্ধ ইসলামপন্থী সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই) এর সাথে যুক্ত ১৪ জনকে মৃত্যুদণ্ড দিল কেরল আদালত। ২০২১ সালে ডিসেম্বরে বিজেপি ওবিসি শাখার নেতা রঞ্জিত শ্রীনিবাসন হত্যার ঘটনা ঘটে। আর এই ঘটনার সঙ্গে যুক্ত ছিল নিষিদ্ধ ইসলামপন্থী সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই)। এবার সেই নিষিদ্ধ সংগঠনের  সঙ্গে যুক্ত থাকার অপরাধে ১৪ জনকে মৃত্যুদণ্ড দিল কেরালা আদালত।

Advertisement

মাভেলিক্কারার অতিরিক্ত জেলা বিচারক ভি জি শ্রীদেবী মঙ্গলবার এই সাজা ঘোষণা করেন। ২০২১ সালে কেরলের আলাপ্পুঝা জেলায় রাজনৈতিক খুনের  ঘটনায় বিজেপি ওবিসি শাখার নেতা রঞ্জিত শ্রীনিবাসন। এই বিজেপি নেতাকে তাঁর বাড়ির সদস্যদের সামনে খুন করে দুষ্কৃতিরা। এরপরেই ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই খুন হয় এসডিপিআই-এর নেতা কেএস শান।

Advertisement

 এই জোড়া হত্যা  ঘটনার পর আলাপ্পুঝা জেলাকে  নিরাপত্তা চাদরে মুড়ে ফেলা হয়েছে এবং পুলিশের টহলদারি শুরু করা হয়। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এই হত্যা নিয়ে সরব হয়েছিলেন। এই ঘটনায় অভিযোগ উঠেছিল নিষিদ্ধ ইসলামপন্থী সংগঠন  পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার  (পিএফআই) বিরুদ্ধে।  তদন্তে উঠে আসে এই হত্যার সঙ্গে যুক্ত আছেন এই সংগঠনের ১৪ জন সদস্য। এবার সেই  ১৪ জনকে মৃত্যুদণ্ড দিল কেরাল আদালত ।

Advertisement
Tags :
Advertisement