For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তীব্র গরম, নন্দনকাননে মৃত্যু ১৪ বছরের সাদা বাঘিনী স্নেহার

06:28 PM Apr 19, 2024 IST | Srijita Mallick
তীব্র গরম   নন্দনকাননে মৃত্যু ১৪ বছরের সাদা বাঘিনী স্নেহার
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ মৃত্যু হল ১৪ বছরের সাদা বাঘিনী স্নেহার। শুক্রবার ভুবনেশ্বরের নন্দনকানন জুলজিক্যাল পার্কে তাঁর মৃত্যু হয় । নন্দনকানন তরফে জানা যায়, গত বৃহস্পতিবার আচমকাই বাঘিনী স্নেহা অসুস্থ হয়ে পড়ে। তারপর শুরু হয় চিকিৎসা। তাকে স্যালাইন ও ওষুধ দেওয়া হলেও শেষ পর্যন্ত তাঁকে বাঁচান গেল না। শুক্রবার সকালে স্নেহার মৃত্যু হয়।

Advertisement

মৃত্যুর পর নন্দনকানন জুলজিক্যাল পার্কের কর্মকর্তারা জানিয়েছে, বার্ধক্যজনিত অসুস্থতায়  ভুগছিল বাঘিনী স্নেহা । পাশাপাশি ভুবনেশ্বরে চলছে তাপপ্রবাহ।   সেইজন্যই ১৪ বছরের বাঘিনী অসুস্থ হয়ে পড়ে । ২০১০ সালের ১ মার্চ জন্মগ্রহণ করে স্নেহা। সে রয়্যাল বেঙ্গল টাইগার নিশান ও সাদা বাঘিনী কুসুমের মেয়ে।

Advertisement

উল্লেখ্য,  স্নেহা ২০১৬ সালের ৫ অগাস্ট  মৌসুমী, চিনু এবং বিরল প্রজাতির তিনটি শাবকের জন্ম দেন। এছাড়াও  ২০২১ সালের ২৮ মার্চ রাকেশ, রকি ও বাঁশি নামে তিনটি স্বাভাবিক পুরুষ বাঘ শাবকের জন্ম দেয় স্নেহা। অন্যদিকে ২০২২ সালে নন্দনকানন জুলজিক্যাল পার্কে মৃত্যু হয়  সাদা বাঘিনী বিজয়ার।  সে ফুসফুসে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গিয়েছিল। এছাড়াও ২০১৯ সালে লিভারের সমস্যার মৃত্যু হয় শুভ্রাংশু নামে পাঁচ বছর বয়সী একটি সাদা পুরুষ বাঘের। সরকারি সূত্রে জানা গিয়েছে, ২০২৩ সালের জুলাই মাস পর্যন্ত  ভুবনেশ্বরের নন্দনকানন জুলজিক্যাল পার্কে সাতটি সাদা বাঘ মারা গিয়েছে।

Advertisement
Tags :
Advertisement