For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সাজার মেয়াদ শেষের পরেও বাংলাদেশের জেলে বন্দি ১৫০ ভারতীয়

11:24 AM Jan 21, 2024 IST | Srijita Mallick
সাজার মেয়াদ শেষের পরেও বাংলাদেশের জেলে বন্দি ১৫০ ভারতীয়
courtesy: Google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ সাজা থেকে মুক্তি পেলেও এখন জেল বন্দি রয়েছেন ভারতীয়রা। জানা গিয়েছে, সাজা মুক্তির পরেও ১৫৭জন বিদেশী  রয়েছেন  বাংলাদেশের কারাগারে। তাদের মধ্যে ১৫০ জন রয়েছেন ভারতীয় এবং পাঁচজন মায়ানমার , একজন পাকিস্তান এবং নেপালের নাগরিক। এই ১৫৭জন বন্দির মধ্যে রয়েছেন ১৯জন নারী। উচ্চ আদালতের রায়দানের পরও তারা এখনও জেলবন্দি রয়েছেন।

Advertisement

প্রসঙ্গত, মৌলভীবাজারের শ্রীমঙ্গল দিয়ে অনুপ্রবেশের দায়ে ২০২২ সালের ১৯ জানুয়ারিতে  ত্রিপুরা রাজ্যের কমলপুর থানার বাসিন্দা গোবিন্দ উড়িয়াকে আটক করে সামরিক বাহিনী। তারপর আদালত রায়দান করেন গোবিন্দ উড়িয়াকে ২ মাস ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।   সেই সময়সীমা পার হওয়ার পরে আদালত জানায়, গোবিন্দ উড়িয়া তাঁর সাজার মেয়াদ শেষ হওয়ার পরেও চারদিন জেলবন্দি রয়েছেন। তাই তাঁকে দ্রুত দেশে ফেরানোর জন্য  মৌলভীবাজার জেলা কারাগারের জেল সুপারকে নির্দেশ  দেয় । তবে সেই নির্দেশের পর এখনও জেলবন্দি রয়েছেন তিনি।

Advertisement

গত ১১ই জানুয়ারি বাংলাদেশের  হাইকোর্টে রিট পিটিশন করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী বিভূতি তরফদার। এছাড়াও সাজা ভোগ গোবিন্দ উড়িয়াসহ সাজাপ্রাপ্ত বিদেশি কারাবন্দিদের প্রত্যাবাসনের ব্যবস্থা কে চ্যালেঞ্জ করা হয় রিটে। এরপরেই  কারা মহাপরিদর্শককে আদালত নির্দেশ দেয় আগামী ১০ মার্চ  মধ্যে সাজার মেয়াদ শেষের পরে যারা  জেলবন্দি রয়েছেন সেই তালিকা প্রকাশ করতে। তবে কবে তারা মুক্তি পাবেন তা এখনও জানা যায়নি।

Advertisement
Tags :
Advertisement