For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

উধাও ১৫ হাজার কুইন্ট্যাল রেশনের চাল, সাসপেন্ড ডিস্ট্রিবিউটর

05:49 PM Dec 09, 2023 IST | Srijita Mallick
উধাও ১৫ হাজার কুইন্ট্যাল রেশনের চাল  সাসপেন্ড ডিস্ট্রিবিউটর
courtesy: Google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ একদিকে যখন রেশন দুর্নীতিকাণ্ডে জেলবন্দি রয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক তখনই উঠে এল রেশনের চাল পাচারের অভিযোগ। ঘটনাটি ঘটেছে  দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপে। রেশনের ১৫ হাজার কুইন্ট্যাল চাল পাচারের অভিযোগ উঠল এক ডিস্ট্রিবিউটরের বিরুদ্ধে। এই খবর প্রকাশ্যে আসতেই অভিযুক্ত ডিস্ট্রিবিউটর অমিত কুমার ভকতকে সাসপেন্ড এবং শোকজ করেছে জেলা প্রশাসন। ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে কাকদ্বীপের পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, সাসপেন্ড ডিস্ট্রিবিউটর অমিত কুমার ভকত  তাঁর গোডাউনে মজুত থাকা চালের হিসাব মেলাতে পারেননি। তাই তাঁকে জেলাশাসক সাসপেন্ড করে দিয়েছে। এই ঘটনার পর থেকে কার্যত কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না ডিস্ট্রিবিউটর অমিত ভগতের। এই ঘটনা নিয়ে কাকদ্বীপের জেলাশাসক সুমিত গুপ্তা বলেন, “রেশনের ১৫ হাজার কুইন্ট্যাল চাল ১০০ জন রেশন ডিলারকে ডিস্ট্রিবিউটার করার কথা ছিল। অভিযুক্ত ডিস্ট্রিবিউটর ওই চাল সরবরাহ করেননি। ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে কঠোরতম শাস্তির পদক্ষেপ করা হচ্ছে। তদন্তের পর প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”  এছাড়াও অভিযুক্তকে  এফআইআর করে কড়া শাস্তি দিতে হবে বলে জানিয়েছেন দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের সহকারী সভাধিপতি শ্রীমন্ত মালি। ইতিমধ্যেই পুরো ঘটনাটি নিয়ে শুরু হয়েছে তদন্ত।

Advertisement

প্রসঙ্গত, বিগত বেশ কয়েকদিন ধরেই রেশন নিয়ে উঠে এসেছে একের পর এক অভিযোগ। হাওড়ার ডোমজুড়ের বাসিন্দারা রেশনের আটার প্যাকেট খুলতেই দেখতে পান পোকা কিলবিল করছে। তা নিয়ে বিক্ষোভ শুরু করে এলাকার বাসিন্দারা। একদিকে যখন  জেলবন্দি রয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে জিজ্ঞাসাবাদ করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ঠিক তখনই রেশন কাণ্ডে উঠে আসছে একের পর এক দুর্নীতির অভিযোগ।

Advertisement
Tags :
Advertisement