OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জাপানে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ১৬১

01:14 PM Jan 08, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : জাপানে ভূমিকম্পে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬১ জন। এখনও পর্যন্ত শতাধিক মানুষ নিখোঁজ বলে জানা গিয়েছে। উদ্ধারকাজ এখনও চলছে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে।

ইশিকাওয়া প্রশাসনের তরফে জানানো হয়েছে, ভূমিকম্পে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নোটো অঞ্চলে। গতকাল পর্যন্ত নিখোঁজের সংখ্যা ছিল ১৯৫ জন। এবারে সেই নিখোঁজের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৩ জন। প্রশাসনের তরফে জানানো হয়েছে, ৩১ হাজারের বেশি লোককে ৩৫৭টি আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা দ্রুতগতি উদ্ধারকাজ শেষ করার নির্দেশ দিয়েছেন। এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা জানিয়েছেন, প্রশাসনের মূল দায়িত্ব হল ধ্বংসস্তুপ থেকে মানুষকে উদ্ধার করা ও বিচ্ছিন্ন হয়ে পড়া মানুষের কাছে পৌঁছোনো। জানা যাচ্ছে, এখনও পর্যন্ত ১৮ হাজার বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব হয়নি। সেইসঙ্গে ৬৬ হাজার ১০০টি বাড়িতে জল সরবরাহ সম্ভব হয়নি।

উল্লেখ্য, নতুন বছরের প্রথম দিন জাপানের নোটো অঞ্চলে ভয়াবহ ভূমিকম্প হয়। রিখটার স্কেলে ভূমিকম্পের তীব্রতা ছিল ৭.৬। ভূমিকম্পের তীব্রতা এতটাই বেশি ছিল যে রাজধানী টোকিওতে কম্পন অনুভূত হয়। একাধিকবার কম্পন অনুভূত হয়। ভূমিকম্পের দশ মিনিটের মধ্যে ১২ ফুট উঁচু একটি ঢেউ আছড়ে পড়ে ইশিকাওয়ার ওজিয়ামা বন্দরে।

 

 

Tags :
earthquakeJapanJapan Earthquake
Next Article