OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বালুচিস্তানে ট্রাক খাদে পড়ে মৃত্যু ১৭ পুণ্যার্থীর

05:59 PM Apr 11, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : বালুচিস্তানে একটি মাজারে যাওয়ার সময়ে ট্রাক খাদে পড়ে মৃত্যু হল ১৭ জন পুণ্যার্থীর। এই ঘটনায় ৪০ জনেরও বেশি জখম হয়েছেন বলে জানা গিয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে প্রশাসন সূত্রে খবর। এর ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

জানা গিয়েছে, বালুচিস্তানের হাব প্রদেশে এই দুর্ঘটনাটি ঘটেছে। প্রশাসনের তরফে জানানো হয়েছে, ট্রাকের মধ্যে ৫০ জনের বেশি পুণ্যার্থী ছিল। ট্রাকটি থাট্টা থেকে খুজদারের দিকে যাচ্ছিল। খুজদারে শাহ নুরানি মাজারে যাচ্ছিলেন এই পুণ্যার্থীরা। তখন পুণ্যার্থীদের নিয়েই ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। জানা গিয়েছে, আহতদের জাম গুলাম কাদির হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাদের চিকিৎসা চলছে। পাশাপাশি কয়েকজনকে করাচির একটি ট্রমা কেয়ার সেন্টারেও নিয়ে যাওয়া হয়।

সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ জানিয়েছেন, এই দুর্ঘটনায় বহু মানুষের মৃত্যু হয়েছে। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। প্রশাসনের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে বেশ কয়েকজনকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে পাঁচ জনের আঘাত গুরুতর। তাঁদেরকে উন্নত মানের চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে। উল্লেখ্য, পাকিস্তানে পথ দুর্ঘটনায় মৃত্যু প্রায়শই হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী, ২০১৮ সালে পাকিস্তানে পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৮ হাজারেরও বেশি মানুষের। এছাড়াও ২০২৩ সালের জানুয়ারিতে বালুচিস্তানে একটি প্যাসেঞ্জার বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গিয়েছিল। এই ঘটনায় ৪১ জনের মৃত্যু হয়েছিল।

Tags :
BaluchistanPakistanRoad AccidentTrucktruck accident
Next Article