For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

১৮টি ওটিটি প্লাটফর্ম নিষিদ্ধ কেন্দ্রের, প্রশ্ন তুললেন নেটিজেনরা

05:22 PM Mar 14, 2024 IST | Mainak Das
১৮টি ওটিটি প্লাটফর্ম নিষিদ্ধ কেন্দ্রের  প্রশ্ন তুললেন নেটিজেনরা
Advertisement

নিজস্ব প্রতিনিধি : অশ্লীলতার দায় ১৮টি ওটিটি প্লাটফর্মকে নিষিদ্ধ করে নেটিজেনদের খোঁচার মুখে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের প্রকাশ্যে আসার পরই এই বিষয়ে সরব হয়েছে নেটিজেন। অনেকেই কেন্দ্রীয় মন্ত্রীর প্রতি তির্ষক মন্তব্য করতে শুরু করেছেন। বেছে বেছে কেন এই ১৮টি ওটিটি প্লাটফর্মকেই ব্লক করল কেন্দ্র, প্রশ্ন তুলেছেন নেটিজেনরা।

Advertisement

দেখে নেওয়া যাক কেন্দ্রীয় সরকারের তরফে কী নির্দেশিকা দেওয়া হয়েছে। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে জানানো হয়েছে, অশ্লীল ছবি দেখানোর দায়ে ১৮টি ওটিটি প্লাটফর্ম, ১৯টি ওয়েবসাইট, ১০টি অ্যাপস ও ৫৭টি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টকে ব্লক করে দেওয়া হয়েছে। এর ফলে এই সব ওটিটি প্লাটফর্ম, ওয়েবসাইট ও অ্যাপসকে ভারতে আর দেখানো যাবে না। বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেই এই সব ওটিটি প্লাটফর্মগুলিকে বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

কেন্দ্রের এই নির্দেশিকা এক্স হ্যান্ডেলে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে পাল্টা প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে নেটিজেনদের মধ্যে। তাঁদের মধ্যে অনেকেরই প্রশ্ন তুলেছেন, এই সব ওটিটি প্লাটফর্ম, অ্যাপস ও ওয়েবসাইটে যে অশ্লীল ছবি দেখানো হয়, সেটা কী করে বুঝল কেন্দ্র। পরোক্ষভাবে নেটিজেনরা প্রশ্ন তুলেছেন, তাহলে কী প্রশাসনের সঙ্গে যুক্ত কর্তা ব্যক্তিরাও এই সব ওটিটি প্লাটফর্মে নজর রাখেন।

যে ১৮টি ওটিটি প্লাটফর্মকে কেন্দ্রের তরফে ব্লক করে দেওয়া হয়েছে, সেগুলি হল ড্রিমস ফিল্ম, ভভি, ভেসমা, আনকাট আড্ডা, ট্রাই ফ্লিক্স, এক্স প্রাইম, নিওন এক্স ভিআইপি, বেশরমস, হান্টারস, এক্সট্রামোড, র‍্যাবিট, নিউফিক্স, মুড এক্স, মজফ্লিক্স, হট শটস ভিআইপি, ফুজি, চিকুফ্লিক্স ও প্রাইম প্লে। নেটিজেনদের মধ্যে অনেকে প্রশ্ন তুলেছেন, বেছে বেছে কেন এই ১৮টি ওটিটি প্লাটফর্মকেই ব্লক করল কেন্দ্র। কেন উল্লু বা অল্ট বালাজি-এর মতো ওটিটি প্লাটফর্মকে নিষিদ্ধ ঘোষণা করা হল না। উল্লেখ্য, অশ্লীল ভিডিও সম্প্রচার করার জন্য যে সব ওটিটি প্লাটফর্ম রয়েছে, তার মধ্যে পরিচালক-প্রযোজক একতা কাপুরের সংস্থা অল্ট বালাজি সবচেয়ে জনপ্রিয়।

Advertisement
Tags :
Advertisement