For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রোহিতরা থামলেন ৪৭৭ রানে, প্রথম পেসার হিসেবে ৭০০ উইকেট অ্যান্ডারসনের

10:19 AM Mar 09, 2024 IST | Sundeep
রোহিতরা থামলেন ৪৭৭ রানে  প্রথম পেসার হিসেবে ৭০০ উইকেট অ্যান্ডারসনের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ইতিহাসের সাক্ষী থাকলেন ধর্মশালার দর্শকরা। শনিবার সকালে কুলদীপ যাদবকে আউট করার সঙ্গে সঙ্গেই ইতিহাস গড়লেন ইংল্যান্ডের জেমন অ্যান্ডারসন। বিশ্বের প্রথম পেসার হিসাবে ৭০০ উইকেট নেওয়ার অনন্য মাইলফলক ছুঁলেন। দুই কিংবদন্তী স্পিনার মুত্থাইয়া মুরলীধরন ও শেন ওয়ার্নের পরে তৃতীয় খেলোয়াড় হিসাবে ৭০০ উইকেট নিলেন। পাশাপাশি আগের দিনের সঙ্গে চার রান যোগ করার পরে ৪৭৭ রানে থামল ভারতের প্রথম ইনিংস। প্রথম ইনিংসে বেন স্টোকসদের চেয়ে ২৫৯ রানে এগিয়ে গেলেন রোহিতরা।

Advertisement

ধর্মশালায় খেলতে নামার আগে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের ঝুলিতে জমা ছিল ৬৯৮ উইকেট। ভারতের বিরুদ্ধে শেষ টেস্টে ৭০০ উইকেটের মাইলফলক ছুঁতে পারেন কিনা, তা নিয়ে জোর চর্চা চলছিল। গতকাল শুক্রবার শুভমন গিলকে ফিরিয়ে ৬৯৯ উইকেটে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু তার পরে ভারতের পাঁচ উইকেট পড়লেও আর কোনও উইকেট পাননি অভিজ্ঞ পেসার। এদিন সকালে কুলদীপ যাদবকে সাজঘরে ফিরিয়ে ইতিহাসে নাম লেখালেন অ্যান্ডারসন।

Advertisement

যদিও টেস্ট ক্রিকেটের ইতিহাসে এর আগে যে দু’জন ৭০০ উইকেটের মাইল ফলক ছুঁয়েছিলেন সেই মুরলীধরন ও ওয়ার্নের চেয়ে বেশি টেস্ট খেলেছেন ইংলিশ পেসার। ৭০০ উইকেটের মাইলফলক ছুঁতে মুরলিধরনের লেগেছিল ১১৩টি টেস্ট। ওয়ার্ন মাইলফলক ছুঁয়েছিলেন ১৪৪ তম ম্যাচে। অ্যান্ডারসনের লাগল ১৮৭ ম্যাচ। ইতিহাসের সফলতম পেসারের জীবনের সেরা বোলিং হল ৪২ রানে ৭ উইকেট নেওয়া। টেস্টে এক ইনিংসে চার উইকেট নিয়েছেন ৩২ বার। আর পাঁচ উইকেটও নিয়েছেন ৩২ বার। দুই ক্ষেত্রেই অবশ্য ৭০০ উইকেটের এলিট ক্লাবের বাকি দুই সদস্য মুরলীধরন ও ওয়ার্নের চেয়ে তিনি পিছিয়ে।

Advertisement
Tags :
Advertisement