OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মালয়েশিয়ায় মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষে বিধ্বস্ত ২ হেলিকপ্টার, নিহত ১০

যেখানে দেখা গিয়েছে, মাঝআকাশে একটি হেলিকপ্টারের সঙ্গে আরেকটি হেলিকপ্টারের সংঘর্ষ হয়। এরপর দুটি হেলিকপ্টার টুকরো টুকরো হয়ে মাটিতে পড়ে যায়। তারা মহড়া দিচ্ছিল।
10:59 AM Apr 23, 2024 IST | Sushmitaa

আন্তর্জাতিক ডেস্ক: সাত সকালে মাঝ আকাশে বিপর্যয়। রয়টার্সের খবর অনুযায়ী, মঙ্গলবার সকালে মালয়েশিয়ায় নৌবাহিনীর দুটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে অন্তত ১০ জন নিহত হয়েছে। পেরাক ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগ নিশ্চিত করেছে যে, মঙ্গলবার পশ্চিমাঞ্চলীয় রাজ্য পেরাকের লুমুতে দুটি রয়্যাল মালয়েশিয়ান নেভি হেলিকপ্টার সংঘর্ষে এমন দুর্ঘটনাটি ঘটেছে। সংঘর্ষের পরে ১০ জন নিহত হয়েছেন। জানা গিয়েছে, এদিন দেশটির নৌবাহিনীর ৯০তম বার্ষিকী অনুষ্ঠানের জন্য হেলিকপ্টার দুটির মহড়া চলছিল, এবং মাঝ আকাশে বিধ্বস্ত হয়ে যায় হেলিকপ্টার দুটি। একটি বিবৃতিতে বলা হয়েছে যে, ইতিমধ্যে মেডিকেল অফিসাররা ১০ জনের মৃত্যু নিশ্চিত করেছেন।

মঙ্গলবার সকালে পেরাকের মানজুং-এর লুমুত রয়্যাল মালয়েশিয়ান নেভি স্টেডিয়ামে হেলিকপ্টার দুর্ঘটনার বিষয়ে স্থানীয় সময় সকাল ৯.৫০ টায় বিভাগটিকে একটি জরুরি কলে সতর্ক করা হয়েছিল। শনাক্তের জন্য মরদেহগুলো লুমুত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার ২১ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে, মাঝআকাশে একটি হেলিকপ্টারের সঙ্গে আরেকটি হেলিকপ্টারের সংঘর্ষ হয়। এরপর দুটি হেলিকপ্টার টুকরো টুকরো হয়ে মাটিতে পড়ে যায়। তারা মহড়া দিচ্ছিল।

একটি বিবৃতিতে, রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনী নিশ্চিত করেছে যে দুটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে, তারা যথাক্রমে মডেল HOM (M503-3) এবং Fennec (M502-6) হিসাবে চিহ্নিত। নৌবাহিনী জানিয়েছে যে এই ঘটনায় মোট ১০ জন ব্যক্তি জড়িত ছিল, HOM (M503-3) হেলিকপ্টারে সাতজন এবং বাকি তিনজন ফেনেক (M502-6) তে ছিলেন। সকল নিহতদের ঘটনাস্থলেই মৃত বলে নিশ্চিত করা হয়েছে এবং পরবর্তীতে সনাক্তকরণের উদ্দেশ্যে লুমুত রয়্যাল মালয়েশিয়ান নেভি বেস মিলিটারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নৌবাহিনী জানিয়েছে যে তারা ঘটনার কারণ নির্ধারণের জন্য একটি তদন্ত বোর্ড গঠন করবে।

Tags :
2 helicopters collide and crash during navy rehearsal
Next Article