For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জামালপুরে গরুচোর সন্দেহে ২জনকে পিটিয়ে খুন

পূর্ব বর্ধমানের জামালপুরে গরুচোর সন্দেহে দুই যুবককে পিটিয়ে মারল গ্রামবাসীরা। মৃতদের বাড়ি দক্ষিণ ২৪ পরগনায় বলে জানা গিয়েছে।
03:26 PM Dec 23, 2023 IST | Koushik Dey Sarkar
জামালপুরে গরুচোর সন্দেহে ২জনকে পিটিয়ে খুন
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কিছুদিন আগেই সংসদে নতুন একটি বিল ধ্বনি ভোটে পাশ হয়ে গিয়েছে। তাতে বলা হয়েছে, দেশে গণপিটুনি(Lynching) দিয়ে হত্যার ঘটনায় যারা দোষী সাব্যস্থ হবেন, তাঁদের ফাঁসির সাজা দেওয়া হবে। সেই বিলে রাষ্ট্রপতি সাক্ষর করলেই তা আইনে পরিণত হবে। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে একশ্রেনীর মানুষ নিজেদের হাতে আইন তুলে নিতেই বেশি পছন্দ করেন। সেই সূত্রেই পূর্ব বর্ধমান(Purba Burdwan) জেলার দক্ষিণ সদর মহকুমার জামালপুরে(Jamalpur) গরুচোর সন্দেহে দুই যুবককে পিটিয়ে মারল গ্রামবাসীরা। মৃতদের বাড়ি দক্ষিণ ২৪ পরগনায় বলে জানা গিয়েছে। ওই একই ঘটনায় আরও এক যুবক আশঙ্কাজনক অবস্থায় ভর্তি রয়েছে বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে। 

Advertisement

জানা গিয়েছে, জামালপুরের তুরুক ময়না গ্রামে বেশ কয়েকদিন ধরে গবাদি পশু চুরি যাচ্ছে। গ্রামবাসীদের দাবি, এক মাসে অন্তত ১৫টি গরু চুরি(Cattle Theft) গিয়েছে। পুলিশকে অভিযোগ জানিয়েও লাভ হয়নি কিছুই। তাই তাঁরা নিজেরাই পাহারা দিচ্ছেন রাতে। সেই সূত্রেই তাঁরা শুক্রবার রাতে দেখেন গ্রামেরই এক বাসিন্দার বাড়িতে ঢুকে ৪ যুবক মোষ চুরির চেষ্টা করছে। মোষ বের করার সময় তাদের ঘিরে ধরেন তাঁরা। ক্ষিপ্ত গ্রামবাসীদের হাত থেকে বাঁচতে ৪ যুবক গ্রামেরই একটি পুকুরে ঝাঁপ দেয়। বেশ কিছুক্ষণ অপেক্ষার পর গ্রামবাসীরা যে যার ঘরে চলে যান। প্রায় ঘণ্টাদুয়েক পর পুকুর থেকে ওঠার পর পোশাক বদল করছিল ৩জন। কোনওক্রমে অন্তর্বাস পরে এলাকা ছাড়ার চেষ্টা করে তারা। সেই সময় ফের গ্রামবাসীরা ওই ৩জনকে ঘিরে ধরে চলে ব্যাপক মারধর। তাতে ঘটনাস্থলেই দুই যুবকের মৃত্যু হয়। ১ যুবক পালিয়ে গিয়ে প্রাণে বাঁচে।

Advertisement

গণপিটুনির খবর পেয়ে প্রায় সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। রক্তাক্ত অবস্থায় ৩জনকে উদ্ধার করে তাঁরা বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতাকে নিয়ে আসে। সেখানেই চিকিৎসকেরা ২জনকে মৃত(Death of 2 Youth) বলে ঘোষণা করেন। একজন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করলেও এখনও এই ঘটনায় কাউকে গ্রেফতার করেনি। তবে কারা কারা গণপিটুনির ঘটনায় জড়িত তা তাঁরা খতিয়ে দেখছেন। একই সঙ্গে চুরির সঙ্গে জড়িত আরও এক যুবকের সন্ধান শুরু করেছে।

Advertisement
Tags :
Advertisement