OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

তেলেঙ্গানায় বায়ুসেনার প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে মৃত্যু ২ পাইলটের

12:21 PM Dec 04, 2023 IST | Ayantika Saha
Curtesy: Google

নিজস্ব প্রতিনিধি: তেলেঙ্গানার মেদাক জেলায় ভারতীয় বিমান বাহিনীর প্রশিক্ষণ চলাকালীন একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এই ঘটনায় নিহত হয়েছেন দুই পাইলট।

জানা গিয়েছে, হায়দ্রাবাদের এয়ার ফোর্স অ্যাকাডেমি (এএফএ) থেকে রুটিন ট্রেনিংয়ের জন্য প্রস্তুতি নেওয়ার সময় এই দুর্ঘটনাটি ঘটে। বিধ্বস্ত হওয়ার সময় বিমানটির ভেতরে একজন প্রশিক্ষক ও একজন প্রশিক্ষণার্থী পাইলট ছিলেন এবং তারা দুজনেই মারা গেছেন। ভারতীয় বায়ুসেনা রয়টার্সকে জানিয়েছে, হায়দ্রাবাদের এএফএ থেকে নিয়মিত প্রশিক্ষণের সময় আজ সকালে একটি পিলাটাস পিসি ৭ এমকে আইএল ট্রেনার বিমান দুর্ঘটনার কবলে পড়ে। বিমানটি একটি একক ইঞ্জিনের বিমান, যার উপর আইএএফ পাইলটরা মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে। দুর্ঘটনার কারণ এখনও অধরা। দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে ভারতীয় বিমান বাহিনীর কোর্ট অব ইনকোয়ারিকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এই ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেছেন, "হায়দ্রাবাদের কাছে এই দুর্ঘটনায় আমি মর্মাহত। দু'জন পাইলটের প্রাণ হানির ঘটনা অত্যন্ত দুঃখজনক। এএই মর্মান্তিক মুহূর্তে শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। "

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, বিমানটি দুন্ডিগালের এয়ার ফোর্স অ্যাকাডেমি (এএফএ) থেকে উড্ডয়ন করেছিল।

ভারতীয় বায়ুসেনা একটি বিবৃতিতে জানিয়েছে, 'গভীর দুঃখের সঙ্গে এলএএফ নিশ্চিত করছে যে, বিমানের দুই পাইলটই নিহত হয়েছেন। তবে কোনও নাগরিক জীবন বা সম্পত্তির ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে কোর্ট অব ইনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে।'

Tags :
Air Force CrashHydrabadindian Air Forceindian Armytelengana
Next Article