OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

উত্তর প্রদেশে রেহাই নেই শিশুরও, দুই বছর বয়সী মেয়েকে ধর্ষণ

03:56 PM Nov 07, 2023 IST | Ayantika Saha
Custardy: Goggle

নিজস্ব প্রতিনিধি, নিউ দিল্লি: উত্তর প্রদেশে দুই বছর বয়সী শিশুকে ধর্ষণের অভিযোগ উঠল ৬০ বছর বয়সী প্রতিবেশি বৃদ্ধের বিরুদ্ধে। পরিবারের তরফে অভিযোগ জানানোর পর অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।  

নির্যাতিতা শিশুর পরিবারের তরফে জানানো হয়েছে, গত সোমবার উত্তর প্রদেশের(Uttar Pradesh) নগর এলাকায় মেয়েটির মা কাজের জন্য় বাইরে গিয়েছিলেন। বাচ্চা মেয়েটি বাড়ির বাইরে খেলা করছিল। সেই সুযোগে তাদের প্রতিবেশী(Neighbor) অশোক কুমার গোস্বামী বাচ্চা মেয়েটিকে বাড়িতে ডেকে নিয়ে যায়। এরপর বাচ্চাটি(Child) বাড়ি ফিরে আসার পর থানায় অভিযোগ জানায় পরিবার। একটি এফআইআর দায়ের করে অভিযুক্তকে গ্রেপ্তার করেছে উত্তর প্রদেশের পুলিশ।

এরপর উত্তর প্রদেশের সার্কেল অফিসার বেনু সিং এবং অন্যান্য পুলিশ আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছোন এছাড়াও অতিরিক্ত এসপি আশুতোষ মিশ্র বলেছেন যে অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির প্রাসঙ্গিক ধারা এবং পকসো আইন(Pocso Law) থেকে শিশুদের সুরক্ষার অধীনে এফআইআর দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হবে। এ বিষয়ে বিস্তারিত তদন্ত চলছে বলে জানান তারা।

আবারও প্রমাণিত উত্তর প্রদেশে সুরক্ষিত নয় নারী(Crime Against Women)। না ঘরে না বাইরে। এমনকি ছাড় নেই শিশুদেরও। দেশ জুড়ে ২০২১ সালে নারী নির্যাতনের মামলা দায়ের হয়েছে চার লক্ষ ২৮ হাজার ২৭৮টি। যা ২০২০ সালের তুলনায় প্রায় ১৫.৩ শতাংশ বেশি, বলছে ‘ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো’ বা ‘এনসিআরবি’। স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে হওয়া দেশব্যাপী এই সমীক্ষায়, সংখ্যার বিচারে নারী নির্যাতনের ঘটনায় রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে উত্তরপ্রদেশ। ধর্ষণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তরপ্রদেশ।

Tags :
childCrime Against WomenNeighborPocso LawUttar Pradesh
Next Article