OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গুজরাটে অকাল বৃষ্টি, বজ্রপাতে মৃত ২০

10:46 AM Nov 27, 2023 IST | Ayantika Saha
Curtesy; Google

নিজস্ব প্রতিনিধি, আহমেদাবাদ: গুজরাটে অকাল বৃষ্টি। বজ্রপাতে মৃত্যু হয়েছে কমপক্ষে ২০ জনের। নষ্ট হয়ে গিয়েছে বেশ কয়েকটি অঞ্চলের ফসল। ঘটনাটি ঘটেছে রবিবার (২৬ নভেম্বর)। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। ত্রাণ প্রদানে নামানো হয়েছে স্থানীয় প্রশাসনকে।

অমিত শাহ জানিয়েছেন, 'গুজরাটের বিভিন্ন শহরে খারাপ আবহাওয়া ও বজ্রপাতে বহু মানুষের মৃত্যুর খবরে আমি গভীরভাবে শোকাহত। এই মর্মান্তিক ঘটনায় যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের অপূরণীয় ক্ষতির জন্য আমি গভীর সমবেদনা জানাচ্ছি। স্থানীয় প্রশাসন আহতদের দ্রুত আরোগ্য কামনা করে ত্রাণ কাজে নিয়োজিত রয়েছে।'

ভারতীয় আবহাওয়া দফতর (আইএমডি) জানিয়েছে, দক্ষিণ গুজরাট এবং সৌরাষ্ট্র জেলার কিছু অংশে নিম্নচাপ কেন্দ্রীভূত হলেও সোমবার থেকে বৃষ্টিপাত হ্রাস পাবে। উত্তর-পূর্ব আরব সাগরের উপর একটি ঘূর্ণিঝড় সঞ্চালন অবস্থান করছে, যা সৌরাষ্ট্র ও কচ্ছ অঞ্চলের উপর তার প্রভাব বিস্তার করছে।

স্টেট ইমার্জেন্সি অপারেশন সেন্টারের (এসইওসি) তথ্য অনুযায়ী, রবিবার গুজরাটের ২৫২টি তালুকের মধ্যে ২৩৪টিতে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে। সুরাট, সুরেন্দ্রনগর, খেদা, তাপি, ভারুচ এবং আমরেলির মতো জেলাগুলিতে মাত্র ১৬ ঘন্টায় ৫০ থেকে ১১৭ মিমি পর্যন্ত ভারী বৃষ্টিপাত হয়েছে।

বজ্রপাতে বোটাদ তালুকের ২২ বছর বয়সী এক বাইক আরোহীর মৃত্যু হয়েছে। মেহসানা জেলায় একটি অটোরিকশার উপর গাছ পড়ে ২৯ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ছাড়া তাপি জেলায় দু'জন এবং সাবরকাঁথা, আহমেদাবাদ, মেহসানা ও দাহোদ জেলায় বজ্রপাতে একজন করে কৃষকের মৃত্যু হয়েছে।

Tags :
Amit SahDeath.GujratHeavy RainHeavy RainfallTHUNDER STORMWeather Update
Next Article