OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পর্যটক ভিসায় ব্যবসা করায় শ্রীলঙ্কা থেকে গ্রেফতার ২১ ভারতীয়

12:38 PM Mar 14, 2024 IST | Srijita Mallick
courtesy: google

আন্তর্জাতিক ডেস্কঃ পর্যটক ভিসা দিয়ে  শ্রীলঙ্কায় ব্যবসা করতে গিয়ে বিপাকে পড়ল ভারতীয়। অবৈধভাবে অনলাইন বিপণন কেন্দ্র পরিচালনার দায়ে ২১ ভারতীয়কে গ্রেপ্তার করেছে শ্রীলঙ্কার কর্তৃপক্ষ। জানা গিয়েছে,  গ্রেফতার হওয়া ভারতীয়রা ২১ থেকে ২৫ বয়সী। তবে তাদের পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি।

সম্প্রতি শ্রীলঙ্কার   কর্তৃপক্ষ  পশ্চিম উপকূলের জনপ্রিয় রিসোর্ট শহর নেগোম্বোর একটি ভাড়া বাড়িতে অভিযান চালায়। আর সেই সময় তাদের নজরে পড়ে সেখানে কম্পিউটার চালিত  কাজকর্ম চলছে।  একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন, সেখানে কি ধরণের ব্যবসা হত তা এখন জানা যায়নি। আমরা এই ব্যবসা বন্ধের নোটিশ দিয়েচি। ইতিমধ্যেই এই কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত অভিযুক্তদের আটক করা হয়েছে। তাদেরকে দিল্লির হাতে স্থানান্তরিত করা হয়েছে বলে জানা গিয়েছে।  শ্রীলঙ্কার আইন অনুযায়ী, পর্যটন ভিসায় দ্বীপরাষ্ট্রটি ভ্রমণকারীদের কোনো ধরনের বেতনভুক্ত বা বিনা বেতনে কাজ  করতে পারবে না।

উল্লেখ্য, শ্রীলংকা মূলত পর্যটন খাতের ওপর নির্ভরশীল। তাই   ভারত, চীন, ইন্দোনেশিয়া, রাশিয়া, থাইল্যান্ড, মালয়েশিয়া ও জাপানের পর্যটকদের জন্য শ্রীলঙ্কায় এখন ফ্রি ভিসা ব্যবস্থা রয়েছে। শ্রীলঙ্কার সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পর্যটন শিল্পকে চাঙ্গা করতেই  ফ্রি ভিসার ব্যবস্থা করা হয়েছে।  বর্তমানে শ্রীলঙ্কার অর্থনীতির অবস্থা বিপন্ন। সেই জন্য অর্থনীতিকে চাঙ্গা করতেই পর্যটক  ভিসার ব্যবস্থা করেছে শ্রীলঙ্কা।

Tags :
indiaindian arrestedSri Lankatourist visa
Next Article