For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফের রাফায় ভয়াবহ হামলা ইজরায়েলের, নিহত ২১

09:39 AM May 29, 2024 IST | Srijita Mallick
ফের রাফায় ভয়াবহ হামলা ইজরায়েলের  নিহত ২১
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ বিগত কয়েক মাস ধরে চলছে প্যালেস্তাইন ও ইজরায়েলের মধ্যে সংঘর্ষ। দুই পক্ষের মধ্যে লাগাতার আক্রমণের ফলে বহু একাধিক জীবনহানি হয়েছে।  মঙ্গলবার ফের  রাফা শহরের পশ্চিমে একটি বাস্তুচ্যুত শিবিরে হামলা চালায় ইজরায়েল বাহিনী। আর তাতে প্রাণ হারালেন  অন্তত ২১ জন।

Advertisement

এই ঘটনা প্রসঙ্গে  হামাস নিয়ন্ত্রিত গাজা উপত্যকার এক কর্মকর্তা জানিয়েছেন, রাফার পশ্চিমে এই বাস্তুহারা বাসিন্দাদের তাঁবু ছিল। মঙ্গলবার সেই তাঁবু লক্ষ্য করে ভয়াবহ হামলা চালায় ইজরায়েল বাহিনী । এরফলে আহত হয়েছেন বহু মানুষ। রাফায় দু’সপ্তাহের বেশি সময় ধরে অভিযান চালাচ্ছে ইজরায়েল। রবিবার রাতে রাফার তাল আল-সুলতান শরণার্থী শিবিরে ইজরায়েলি বাহিনী হামলা চালিয়েছিল। আর তাতে প্রাণ হারান প্রায় ৪৫ জন। এই ঘটনার পর  ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর পাশাপাশি তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান এর সমালোচনা করেছেন। একথায় বিশ্ব জুড়ে নিন্দার ঝড় উঠেছিল। এই পরিস্থিতিতে ফের রাফায় হামলা চালাল ইজরায়েল বাহিনী।

Advertisement

উল্লেখ্য, ৭ অক্টোবর থেকে শুরু হয়েছে গাজা-ইজরায়েল বিধ্বংসী যুদ্ধ। প্রায় সাত মাস ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা চালাচ্ছে ইজরায়েলি বাহিনী। এখনও পর্যন্ত ইজরায়েল-হামাস যুদ্ধে বলি হয়েছে ৩৬ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭৭ হাজার ৯০৮ জন। বাস্তুচ্যুত হয়েছে গাজার ১৭ লাখেরও বেশি বাসিন্দা। ইজরায়েল-হামাস হামলায় নিহতদের মধ্যে রয়েছেন ৩২০ জন সেনা। ইজরায়েল-হামাস যুদ্ধের প্রধান শিকার হচ্ছেন নারী ও শিশুরা। কারণ ইতিমধ্যেই গাজায় প্রাণ হারিয়েছে ১০ হাজারেরও বেশি শিশু। আহত হয়েছেন শতাধিক শিশু।

Advertisement
Tags :
Advertisement