OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৪১২, বাড়ছে নয়া ভ্যারিয়েন্ট

01:18 PM Dec 26, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ বড়দিনের উৎসবের দিনেও দেশে বেড়েছে করোনা। আর তাতেই বেড়ে চলেছে উদ্বেগ। কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪১২ জন। পাশাপাশি মোট সক্রিয় কেসের সংখ্যা ৪,০৫৪ এ দাঁড়িয়েছে। শুধু তাই নয় কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুসারে, জেএন.1 সাব-ভ্যারিয়েন্টে ৬৩ জনের শরীরে মিলেছে।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ বলেছেন, রাজধানীতে প্রতিদিন গড়ে তিন থেকে চারজন করে করোনায় আক্রান্ত হচ্ছেন। বর্তমানে  কেরালা, কর্ণাটক এবং তামিলনাড়ুতে বাড়ছে করোনা তা নিয়ে কেন্দ্রের সঙ্গে বৈঠক হয়েছে  দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজের।

প্রসঙ্গত, শীত জাঁকিয়ে পড়তে না পড়তেই ফের শুরু হয়েছে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ। কেরল-সহ একাধিক রাজ্যে আচমকাই ঊর্ধ্বমুখী হয়েছে মারণ ভাইরাসের দৈনিক সংক্রমণ। এই পরিস্থিতিতে ১৯ ডিসেম্বর সোমবার বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে বিশেষ নির্দেশিকা পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। ইতিমধ্যেই  হাসপাতালগুলিতে আইসোলেশন ওয়ার্ড, অক্সিজেন বেড, আইসিইউ বেড এবং ভেন্টিলেটরের নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও নির্দেশিকায় স্বাস্থ্য মন্ত্রকের তরফে বলা হয়েছে, সামনেই যেহেতু বড়দিন ও বর্ষবরণের মতো অনুষ্ঠান রয়েছে, তাই বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে। ভিড় জমে এমন স্থানগুলিতে স্বাস্থ্যগত বিষয়ে একাধিক পদক্ষেপ নিতে হবে। তবে করোনার নয়া সাব-ভ্যারিয়েন্ট জেএন.1 বাড়ায় আরও বাড়ছে উদ্বেগ।  বর্তমানে করোনা নিয়ে চিন্তায় গোটা দেশ।

Tags :
Active Covid CaseCovid 19 CasesCOVID19indianew COVID-19 cases
Next Article