For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

অসমে ভয়াবহ বন্যায় মৃত ২৬, বানভাসি কয়েক লক্ষ বাসিন্দা

10:50 AM Jun 19, 2024 IST | Srijita Mallick
অসমে ভয়াবহ বন্যায় মৃত ২৬  বানভাসি কয়েক লক্ষ বাসিন্দা
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ অসমে লাগাতার বৃষ্টি। আর তাতে অসমের প্রায় ১৫ টি রাজ্য ভেসে গিয়েছে বন্যায়। এই ঘটনায় এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২৬ জন বাসিন্দা। ১.৬১ লক্ষেরও বেশি লোক ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রশাসনের তরফে জানান হয়েছে, করিমগঞ্জ জেলার বদরপুর এলাকায় ভূমিধসে এক মহিলা এবং তার তিন মেয়েসহ পাঁচজনের মৃত্যু হয়েছে।

Advertisement

অসমের রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (এএসডিএমএ) জানিয়েছেন, বন্যায় করিমগঞ্জ জেলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রায় ১,৫২,১৩৩ জন বাসিন্দা বন্যার জেরে ভেসে গিয়েছে। শুধু তাই নয় এই বন্যার জেরে মোট ১,৩৭৮.৬৪ হেক্টর ফসলের জমি এবং হাজার হাজার পশু ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমানে প্রায় জলমগ্ন প্রায় ৪৭০টি গ্রাম ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে,  মঙ্গলবার গভীর রাতে লাগাতার বৃষ্টির জেরে গাইনাচোড়া এলাকায় ভূমিধসের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বদরপুর থানার ওসি এবং  তাঁর কর্মী ,এসডিআরএফের দল । চলে উদ্ধার অভিযান। তিন ঘণ্টা পর উদ্ধারকারী দল ধ্বংসস্তূপ থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করে।নিহতরা হলেন- রায়মুন নেছা , তার মেয়ে সহিদা খানম , জাহিদা খানম  ও হামিদা খানম ।

বর্তমানে জোরকদমে চলছে ত্রাণ। এখন পর্যন্ত ৫,১১৪ জন ৪৩টি ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন। বর্তমানে কামপুরের কোপিলি নদীর জল  বিপদসীমার উপর দিয়ে যাচ্ছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে বন্যা কবলিত জেলাগুলির মধ্যে রয়েছে বিশ্বনাথ, লখিমপুর, হোজাই, বঙ্গাইগাঁও, নলবাড়ি, তামুলপুর, উদালগুড়ি, দারাং, ধেমাজি, হাইলাকান্দি, করিমগঞ্জ, গোয়ালপাড়া, নগাঁও, চিরাং এবং কোকরাঝাড়।

Advertisement
Tags :
Advertisement