OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভূপালের Illegal Shelter Home থেকে নিখোঁজ ২৬ নাবালিকা

ভূপালের Aanchal Girls' Hostel নামে চলা আশ্রমটি সম্পূর্ণ ভাবে অবৈধ ভাবেই চলছিল। আর সেখানে থাকা ৬৮টি মেয়ের মধ্যে ২৬টি মেয়ে নিখোঁজ হয়ে গিয়েছে।
03:57 PM Jan 06, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google and Facebook

নিজস্ব প্রতিনিধি: বিজেপি(BJP) শাসিত মধ্যপ্রদেশের(Madhya Pradesh) বেহাল পরিস্থিতি আবারও চলে এল সামনে। সে রাজ্যের রাজধানী ভূপালের(Bhopal) বুকেই দীর্ঘদিন ধরে চলছিল একটি অবৈধ আশ্রম বা Illegal Shelter Home। সেই আশ্রম থেকেই নিখোঁজ(Missing) হয়ে গিয়েছে ২৬টি হিন্দু মেয়ে(26 Hindu Minor Girls) যাদের বয়স ৬ বছর থেকে ১৮ বছরের মধ্যে। ঘটনাটি এদিনই অর্থাৎ শনিবার সামনে এসেছে এই আশ্রমে হুট করে Surprise Visit-এ চলে আসা National Commission for Protection Of Child Rights বা NCPCR’র চেয়ারম্যান প্রিয়াঙ্ক কানুনগোর জন্য। তারপরেই জানা যায়, ভূপালের পারওয়ালিয়া এলাকায় Aanchal Girls' Hostel নামে চলা আশ্রমটি এতদিন সম্পূর্ণ ভাবে অবৈধ ভাবেই চলছিল। আর সেখানে থাকা ৬৮টি মেয়ের মধ্যে ২৬টি মেয়ে নিখোঁজ হয়ে গিয়েছে যাদের বাড়ি গুজরাত, মধ্যপ্রদেশ, রাজস্থান, বিহার, উত্তরপ্রদেশ ও ঝাড়খন্ডের মতো রাজ্যে। 

জানা গিয়েছে, এদিন সকালে হুট করে এই আশ্রমে Surprise Visit-এ চলে আসেন প্রিয়াঙ্ক কানুনগো। তিনি এই আশ্রমে এসেই রেজিস্টার চেক করেন। সেই সঙ্গে আশ্রমে থাকা সব মেয়েদের তাঁর সামনে আনতে বলেন। সেখানেই দেখা যায় রেজিস্টারে ৬৮টি মেয়ের থাকার কথা স্বীকার করা হলেও বাস্তবে রয়েছে ৪২টি মেয়ে। ২৬টি মেয়ের দেখা মেলেনি। এরপরেই প্রিয়াঙ্ক স্থানীয় থানায় এই ২৬টি মেয়ের নিখোঁজ সংক্রান্ত অভিযোগ দায়ের করেন। পুলিশ সেই অভিযোগের ভিত্তিতে FIR দায়ের করে ঘটনার তদন্ত শুরু করেছে। সেই সঙ্গে আটক করা হয়েছে, ওই আশ্রমের ডিরেক্টর অনিল ম্যাথিউকে। তিনি এই মেয়েগুলির নিখোঁজ সংক্রান্ত বিষয়ে কী বা প্রিয়াঙ্ক, কিবা পুলিশ, কারও কাছেই কোনও সদত্তর দিতে পারেননি।

প্রিয়াঙ্ক পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, একটি মিশনারি গৃহহীন নাবালিকা, শিশুকন্যাদের উদ্ধার করে এই আশ্রমটি চালাতো। কিন্তু আশ্রমটি চালাবার জন্য তাঁদের কাছে কোনও বৈধ অনুমতি ছিল না। কার্যত কোনও অনুমতি ছাড়াই অবৈধ ভাবে আশ্রমটি চলছিল। প্রিয়াঙ্কের দাবি, এদের উদ্ধার করে গোপনে এই আশ্রমে রাখা হতো এবং পরে তাঁদের গোপনে খ্রীষ্টান ধর্মে দীক্ষিত করা হতো। সেই সঙ্গে প্রিয়াঙ্ক এটাও দাবি করেছেন যে, আশ্রমটিতে দিনের বেলায় ২জন মহিলা নিরাপত্তারক্ষী রাখা হলেও রাতে ২জন পুরুষ নিরাপত্তারক্ষী রাখা হতো। একই সঙ্গে আশ্রমটিতে কোনও সিসিটিভি রাখা হয়নি।

Tags :
26 Hindu Minor GirlsAanchal Girls' HostelBJPMadhya PradeshMissingNCPCR
Next Article