For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাজ্যে দ্বিতীয় দফার ভোটে ২৭২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন

05:08 PM Apr 15, 2024 IST | Sundeep
রাজ্যে দ্বিতীয় দফার ভোটে ২৭২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আগামী ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় বাংলার তিন লোকসভা আসনে ভোটগ্রহণ হবে। ওই তিন আসন হল উত্তরবঙ্গের দার্জিলিং, বালুরঘাট ও রায়গঞ্জ। তিন আসনের ১০০ শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। সরাসরি বুথ পাহারায় মোট ২৭২ কোম্পানি আধা সেনাকে নিয়োগ করা হচ্ছে। আধা সেনার পাশাপাশি রাজ্য পুলিশকেও ভোট নিরাপত্তার কাজে ব্যবহার করা হচ্ছে।

Advertisement

সোমবার কমিশন সূত্রে জানা গিয়েছে, দ্বিতীয় দফার ভোটে দার্জিলিঙে মোতায়েন করা হবে ৫১ কোম্পানি আধা সেনা। কালিম্পংয়ে থাকছে ১৬ কোম্পানি এবং শিলিগুড়িতে থাকছে ২১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলায় মোতায়েন করা হচ্ছে ৭৩ কোম্পানি। রায়গঞ্জ পুলিশ জেলায় থাকবে ৬০ কোম্পানি এবং ইসলামপুরে থাকবে ৫১ কোম্পানি বাহিনী। কমিশন সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যে রাজ্যে পৌঁছে গিয়েছে ২৭৭ কোম্পানি আধা সেনা। আগামী ২২ এপ্রিল রাজ্যে এসে পৌঁছচ্ছে আরও ২২ কোম্পানি আধা সেনা। ফলে দ্বিতীয দফার আগেই মোতায়েনের জন্য নির্বাচন কমিশনের কাছে থাকছে মোট ২৯৯ কোম্পানি আধা সেনা।

Advertisement

প্রথম দফার ভোটে মোট ২৬৩ কোম্পানি আধা সেনা মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। তাছাড়া রাজ্য পুলিশের ১০ হাজার আধিকারিক ও কর্মীকেও ভোট পাহারায় মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে। প্রথম দফায় যে তিন আসনে ভোট হবে সেই কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভোট পরবর্তী অশান্তি রুখতে এক কোম্পানি করে ৩ কোম্পানি আধা সেনা মোতায়েন রাখা হচ্ছে। তিন কেন্দ্রের স্ট্রংরুম পাহারায় থাকছে আরও তিন কোম্পানি আধা সেনা। বাকি ২১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে তৃতীয় দফায় যে চার আসনে ভোট নেওয়া হবে সেখানে পাঠানো হচ্ছে।

Advertisement
Tags :
Advertisement