For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৩

03:02 PM Mar 21, 2024 IST | Srijita Mallick
আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলা  নিহত ৩
Courtesy: Google
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ  চলছে রামজান মাস। এই আবহে আফগানিস্তানের  কান্দাহার শহরে আত্মঘাতী বোমা হামলা। বৃহস্পতিবার এই হামলার জেরে তিনজন নিহত এবং ১২ জন জখম হয়েছেন। এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। আহতদের ইতিমধ্যেই হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

গত ১১ মার্চ মুসলমানদের পবিত্র রমজান মাস শুরু হওয়ার পর থেকে আফগানিস্তান জুড়ে একাধিক বিস্ফোরণের খবর পাওয়া গেছে। তবে কারা এই বিস্ফোরণের সঙ্গে যুক্ত তা এখন জানা যায়নি। আফগানিস্তানের রাজধানী কাবুল হলেও দেশটির সর্বোচ্চ নেতা হিবাতুল্লাহ আখুন্দজাদা কয়েক দশক ধরে তালেবান আন্দোলনের শক্ত ঘাঁটি কান্দাহার শহরে বসবাস করছেন।কান্দাহার প্রদেশের তথ্য ও সংস্কৃতি বিভাগের পরিচালক ইনামুল্লাহ সামানগানি বলেন, ' স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৮টার দিকে আফগানিস্তানে  বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সেই সময় কান্দাহার শহরের কেন্দ্রে অবস্থিত নিউ কাবুল ব্যাংকের একটি শাখার বাইরে বেশ কয়েকজন দাঁড়িয়ে ছিল। আর আচমকাই এই বিস্ফোরণের জেরে ঘটনাস্থলে ৩ জন প্রাণ হারান।

Advertisement

বর্তমানে তালেবান কর্তৃপক্ষ ব্যাংকের বাইরের এলাকাটি ঘিরে রেখেছে। দমকল কর্মী এবং নিরাপত্তা কর্মীরা এলাকাটি পরিষ্কার করছে। তবে ওই এলাকার পরিস্থিতি এখন স্বাভাবিক আছে বলে জানা গিয়েছে। এদিন কারা এই হামলার সঙ্গে যুক্ত তা জানতেই তালেবান সরকার তদন্ত শুরু করেছে।  

               

Advertisement
Tags :
Advertisement