OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভারতীয় দলের কোচ হতে ৩০০০ আবেদন জমা, দৌড়ে এগিয়ে গম্ভীর

তবে এখন জানা গিয়েছে, জমা পড়া আবেদনের মধ্যে বেশ কিছু পরিচিত নাম রয়েছে। ভারতীয় ক্রিকেটের কোচ হওয়ার জন্য আবেদন জমা দিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকর থেকে মহেন্দ্র সিংহ ধোনিও।
07:02 PM May 28, 2024 IST | Susmita

নিজস্ব প্রতিনিধি: ভারতীয় ক্রিকেটের প্রধান কোচ হওয়ার জন্যে ৩০০০-এরও বেশি আবেদন জমা পড়েছে। গতকাল সোমবারই ছিল আবেদন জমা দেওয়ার শেষ দিন। কোচ হতে চেয়ে যারা আবেদন করেছেন তাদের মধ্যে রয়েছেন সুনীল গাভাসকর,  শচিন তেণ্ডুলকর এবং মহেন্দ্র সিং ধোনি। তবে আসল সানি-শচিন কিংবা ধোনি নয়, ভুয়ো সানি-শচিন-ধোনিরা আবেদন করেছেন। যে ৩,০০০ -আবেদন জমা পড়েছে তার মধ্য থেকেই নয়া কোচ বেছে নেবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। 

আগামী ১ জুন থেকে শুরু হচ্ছে টি২০ বিশ্বকাপ। চুক্তি অনুসারে বিশ্বকাপ শেষের পরেই ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়বেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রাহুল দ্রাবিড়। যিনি ২০২১ সাল থেকে ভারতীয় কোচের দায়িত্ব সামলে আসছেন। রাহুল সরে যাওয়ার পরে কে রোহিত শর্মা- বিরাট কোহলিদের হেড স্যরের দায়িত্ব সামলাবেন তা নিয়ে গত কয়েকদিন ধরেই জোর চর্চা চলছে।  ভারতের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে গৌতম গম্ভীরের পাশাপাশি রয়েছেন ভিভিএস লক্ষ্মণ, জাস্টিন ল্যাঙ্গার, রিকি পন্টিং, স্টেফেন ফ্লেমিংও। বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন, পরবর্তী কোচ নিয়োগ নিয়ে কোনও তাড়াহুড়ো করবে না বোর্ড।  গতবার যে পদ্ধতিতে জমা পড়া আবেদন থেকে কোচ বাছাই করা হয়েছিল, এবারেও সেই পদ্ধতি অনুসরণ করা হবে। 

এদিকে গত রবিবার আইপিএলের ফাইনালের পরে বোর্ড সচিব জয় শাহের সঙ্গে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীরের সাক্ষাৎ ঘিরে জোর জল্পনা দানা বেঁধেছে। চর্চা শুরু হয়েছে তিনিই পরবর্তী প্রধান কোচ হচ্ছেন। যদিও ওই চর্চা নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাননি গম্ভীর। বর্তমানে প্রধান কোচ হিসাবে রাহুল দ্রাবিড়কে বার্ষিক ১০ কোটি টাকা বেতন দেয় বিসিসিআই। পরবর্তী যিনি কোচ হবেন তাঁর বেতন অনেকাংশে বাড়ানো হবে। বোর্ড চাইছে যিনি আইসিসি ইভেন্টে দলকে জয়ের পথে ফিরিয়ে আনতে পারেন তেমনই কাউকে কোচ হিসাবে নিয়োগ করতে। তাই পারিশ্রমিক বাধা না হওয়ার দিকটি ভেবে দেখছেন বোর্ডের শীর্ষ কর্তারা। 

Tags :
BCCIINDIA CRICKET HEAD COACHIndian cricket team head coachMAHENDRA SINGH DHONISunil Gavaskar
Next Article