For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

টেস্ট জয়ে ইংল্যান্ডের সামনে ৩৩২ রানের লক্ষ্যমাত্রা

05:57 PM Feb 04, 2024 IST | Mainak Das
টেস্ট জয়ে ইংল্যান্ডের সামনে ৩৩২ রানের লক্ষ্যমাত্রা
Advertisement

নিজস্ব প্রতিনিধি : বিশাখাপত্তনম টেস্টে ইংল্যান্ডের সামনে ৩৩২ রানের লক্ষ্যমাত্রা রাখল ভারত। এদিন ২৫৫ রানে ভারতের প্রথম ইনিংস শেষ হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে ৬৭ রান করে ইংল্যান্ড। ভারত কী পারবে ইংল্যান্ডকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে, এখন সেটাই দেখার।

Advertisement

এদিন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে হোঁচট খায় ভারত। ২৯ রানের মাথায় আউট হয়ে যান রোহিত শর্মা। এক রানের মাথাতেই আউট হয়ে যান যশস্বী জয়সওয়াল। প্রথম ইনিংসে দ্বিশতরান করলেও ব্যক্তিগত ১৭ রানের মাথায় আউট হয়ে যান যশস্বী। দ্বিতীয় ইনিংসে বেশিক্ষণ ক্রিজে ছিলেন না ভারতের এই ওপেনার। যশস্বীর আউট হয়ে যাওয়ার পর ভারতের ইনিংসে এগিয়ে নিয়ে যান শুভমন গিল। প্রথমে শ্রেয়স আইয়ারের সঙ্গে ৮১ রানের জুটি করেন শুভমন। ১১১ রানের মাথায় আউট হয়ে যান শ্রেয়স আইয়ার। এর দশ রানের মাথাতেই ফের উইকেটের পতন হয়। প্রথম টেস্ট সুযোগ পাওয়া রজত পাতিদার এবারেও তেমন দাগ কাটতে পারেননি। মাত্র নয় রানের মাথাতেই আউট হয়ে যান পাতিদার। এরপর অক্ষয় প্যাটেলকে সঙ্গে নিয়ে ৯০ রানের জুটি বাঁধেন শুভমন গিল। সেইসঙ্গে ভারতও পেরোয় ২০০ রানের গণ্ডি। ভারতের ২১১ রানের মাথায় আউট হয়ে যান শুভমন গিল। ১৪৭ বলে ১০৪ রান করেন গিল। এই ১০৪ রানের মধ্যে গিলের রয়েছে ১১টি চার ও দুটি ছয়। অক্ষয় প্যাটেলের আউট হয়ে যাওয়ার পর রবিচন্দ্রন অশ্বিন কিছুক্ষণের জন্য অবশ্য ক্রিজে টিকে ছিলেন। ২৯ রান করে আউট হয়ে যান অশ্বিন। এরপর কুলদীপ যাদব ও যশপ্রীত বুমরা কোনও রান না করেই আউট হয়ে যান। এই ইনিংসে চার উইকেট নিয়ে নেন হার্টলের। পাশাপাশি রেহান আহমেদ তিন উইকেট ও জেমস অ্যান্ডারসন দুই উইকেট নেন।

Advertisement

এরপর জয়ের জন্য ৩৯৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামে ইংল্যান্ড। জ্যাক ক্রাউলে ও বেন ডাকেটের জুটি ভালোই শুরু করেছিল। ৫০ রানের মাথায় ইংল্যান্ডের প্রথম উইকেট পড়ে যায়। ব্যক্তিগত ২৮ রানের মাথায় আউট হয়ে যায় ডাকেট। ক্রিজে আছেন জ্যাক ক্রাউলে ও রেহান আহমেদ। এখনও পর্যন্ত টেস্ট ম্যাচের নিষ্পত্তি হতে দুই দিন বাকি। ভারত কী পারবে ইংল্যান্ডের নয়টি উইকেট এই দুই দিনের মধ্যে ফেলে দিতে, এখন সেটাই দেখার।

Advertisement
Tags :
Advertisement