For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'জরায়ুমুখে'-র ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে হার মানলেন মাত্র ৩৬-এর ইউটিউবার

ইউটিউবে প্রায় ৪৫০ টি ভিডিও-সহ ৩ লক্ষ ফলোয়ার রয়েছে তাঁর৷ তিনি গতবছরের জুলাই মাসে নিজের রোগের কথা প্রথম প্রকাশ্যে আনেন। তিনি ফাইব্রয়েড ক্যান্সারে আক্রান্ত ছিলেন। ফাইব্রয়েড হল 'জরায়ুর সাধারণ বৃদ্ধি'।
01:22 PM Mar 21, 2024 IST | Sushmitaa
 জরায়ুমুখে  র ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে হার মানলেন মাত্র ৩৬ এর ইউটিউবার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মাত্র ৩৬ বছর বয়সে ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে হার মানলেন সৌন্দর্য এবং ফ্যাশন প্রভাবশালী তথা বিখ্যাত ইউটিউবার জেসিকা পেটওয়ে। মার্কিন সংবাদমাধ্যম পিপল ম্যাগাজিনের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ক্যান্সারে আক্রান্ত হওয়ার প্রায় ৯ মাস পরে তিনি জানতে পারেন যে, তিনি জরায়ুর মুখের ক্যান্সারের তৃতীয় পর্যায়ের রয়েছেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই কন্যাসন্তানের মা। ১১ মার্চ মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়ার একটি ধর্মশালা কেন্দ্রে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন জেসিকা।

Advertisement

২০১৩ সাল থেকে সে ইউটিউবে ভিডিও বানাচ্ছেন। ইউটিউবে প্রায় ৪৫০ টি ভিডিও-সহ ৩ লক্ষ ফলোয়ার রয়েছে তাঁর৷ তিনি গতবছরের জুলাই মাসে নিজের রোগের কথা প্রথম প্রকাশ্যে আনেন। তিনি ফাইব্রয়েড ক্যান্সারে আক্রান্ত ছিলেন। ফাইব্রয়েড হল "জরায়ুর সাধারণ বৃদ্ধি"। যখন তাঁর ক্যান্সারের তৃতীয় পর্যায় ছিল, তখন তাঁর ক্যান্সার ধরা পড়ে। ২০২২ সাল থেকে তাঁর যোনিতে তীব্র রক্তপাত হওয়া শুরু হয়। সেই কারণে তিনি ২০২২ সালের জুলাই থেকে ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত হাসপাতালে ভর্তি ছিলেন।

Advertisement

৮ই ফেব্রুয়ারী, ২০২৩ সালে, তাঁর বায়োপসি করা হয়। তবে অ্যানেস্থেসিয়ার মাধ্যমে তাঁর ক্যান্সার ধরা পড়ে। তবে ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর তিনি নিজের জীবনের সঙ্গে কঠোর লড়াই চালিয়েছিলেন। জরায়ুমুখের ক্যান্সার মহিলাদের মধ্যে চতুর্থ সর্বাধিক সাধারণ ক্যান্সার যা মহিলাদের জরায়ুর অস্বাভাবিক বৃদ্ধি কোষ বা যোনি থেকে জরায়ুতে প্রবেশের কারণে ঘটে। ২০২০ সালে সারা বিশ্বে আনুমানিক ৬০৪,০০০ মহিলা সার্ভিকাল ক্যান্সারে আক্রান্ত হয়েছিল এবং প্রায় ৩৪২,০০০ এই রোগে মারা গিয়েছে। যদিও সাধারণ, জরায়ুর ক্যান্সারও প্রাথমিকভাবে সনাক্ত করা হলে সঠিক চিকিৎসার মাধ্যমে রোগ নিয়ন্ত্রণ করা যায়।

Advertisement
Tags :
Advertisement