For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মালয়েশিয়া বিমানবন্দরে গ্যাস লিক হয়ে গুরুতর অসুস্থ ৩৯ যাত্রী

এয়ারক্রাফ্ট ইঞ্জিনিয়ারিং ফ্যাসিলিটিতে একটি রাসায়নিক ফাঁসের বিষয়ে জরুরি কল পেয়ে তড়িঘড়ি বিমানবন্দরে ছুটে আসেন।
12:04 PM Jul 05, 2024 IST | Susmita
মালয়েশিয়া বিমানবন্দরে গ্যাস লিক হয়ে গুরুতর অসুস্থ ৩৯ যাত্রী
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ভয়াবহ কাণ্ড! বিমানবন্দরেও যাত্রী সুরক্ষিত নয়। বৃহস্পতিবার (৪ জুলাই) মালয়েশিয়ার কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিমান প্রকৌশল ও প্রযুক্তি গ্যাস লিক হওয়ার পরে প্রায় ৩৯ জন অসুস্থ হয়ে পড়েছিলেন। তবে সূত্রের পাওয়া খবরে, কোনও যাত্রীর মৃত্যুর কথা পাওয়া যায়নি। এর ফলে কোনও ফ্লাইট ব্যাহত হয়নি বলে জানিয়েছেন দেশটির ফায়ার বিভাগ। সেলাঙ্গর রাজ্যের দমকল বিভাগ জানিয়েছে, তারা বৃহস্পতিবার রাত ১১.২৩ টায় (স্থানীয় সময়) বিমানবন্দরের দক্ষিণ সাপোর্ট জোন সেপাং এয়ারক্রাফ্ট ইঞ্জিনিয়ারিং ফ্যাসিলিটিতে একটি রাসায়নিক ফাঁসের বিষয়ে জরুরি কল পেয়ে তড়িঘড়ি বিমানবন্দরে ছুটে আসেন।

Advertisement

জানা গিয়েছে, দমকল বিভাগ আসার আগেই গ্যাস লিক হয়ে চারপাশে ছড়িয়ে পরে গ্যাস, এরপরেই বিমান কর্তৃপক্ষ যুদ্ধকালীন তৎপরতায় টার্মিনাল থেকে পৃথক এবং গ্যাস যাত্রীদের নিরাপদে সরিয়ে নিয়ে যায়। প্রায় তিনটি কোম্পানি বিমানের গ্যাস লিক হওয়ার বিষয়টি দেখাশোনা করেছে বলে ফায়ার বিভাগ একটি বিবৃতিতে জানিয়েছে। আর যাত্রীদের সময়মতো নিরাপদে সরিয়ে নেওয়া হয়। তা সত্ত্বেও প্রায় ৩৯ জন যাত্রী অসুস্থ হয়ে গিয়েছিলেন।

Advertisement

তাঁদের মাথা ঘোরা এবং বমি বমি ভাবের মতো শারীরিক সমস্যা দেখা দিয়েছিল। এবং ১৪ জনকে চিকিত্সার জন্য বিমান বিপর্যয় ইউনিটে পাঠানো হয়েছে এবং একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এর বাইরে বিমানের কোনও ক্ষতি হয়নি। এবং যাত্রীদের মধ্যে কোনও হতাহতের খবর মেলেনি। জননিরাপত্তার জন্য কোন বিস্তৃত ঝুঁকি ছিল না। পরে জানা যায়, রাসায়নিকটি মিথাইল মারকাপটান ছিল, যা তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসে পরিণত হয়ে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছিল। এই মূহুর্তে বিমানের ফুটোটি মেরামত করা হয়েছে এবং ট্যাঙ্কটি ভেঙে ফেলা হবে বলে জানিয়েছে দেশটির বিমান বিভাগ।

Advertisement
Tags :
Advertisement