For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

অবৈধভাবে ঋষি সুনাকের বাড়িতে ঢোকার চেষ্টা, গ্রেফতার ৪

ঘটনাটি ঘটল, যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনের ঠিক এক সপ্তাহ আগে। যেটি যা নির্ধারণ করবে ঋষি সুনাক আবারও ব্রিটেনের সিংহাসনের ক্ষমতায় থাকবেন কিনা।
11:26 AM Jun 26, 2024 IST | Susmita
অবৈধভাবে ঋষি সুনাকের বাড়িতে ঢোকার চেষ্টা  গ্রেফতার ৪
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মঙ্গলবার উত্তর ইংল্যান্ডের কান্ট্রি এস্টেটে অবস্থিত ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের বাড়িতে অবৈধ ভাবে ঢোকার চেষ্টার অভিযোগে ৪ সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বিষয়টি মঙ্গলবার রাতে জানিয়েছে উত্তর ইয়র্কশায়ার থানার পুলিশ। পুলিশ আরও জানিয়েছে, প্রধানমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশের চেষ্টার অভিযোগে সন্দেহভাজন গ্রুপটিকে দুপুরের পরেই আটক করা হয়েছিল। এবং উত্তেজনাপূর্ণ অনুপ্রবেশের সন্দেহে গ্রেফতার করা হয়েছে। জিনি গিয়েছে, তখন ঋষি সুনাক বাড়িতে ছিলেন না, তিনি জাপানের সম্রাট ও সম্রাজ্ঞীর রাষ্ট্রীয় সফরে লন্ডনে ছিলেন। যাই হোক, ইতিমধ্যেই ঋষি সুনাকের বাড়িতে অনুপ্রবেশকারীর ভিডিওগুলি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ইয়ুথ ডিমান্ড নামে একটি গোষ্ঠী ভিডিওটি সমাজমাধ্যমে পোস্ট করেছে। যেখানে দেখা যাচ্ছে, বুট পরে একজন লোক ঋষি সুনাকের পুকুরে প্রবেশ করেছে, এবং সেখানে মলত্যাগের মতো দুষ্কর্ম করার ভান করছে। এই ভিডিওটি শেয়ার করে একটি বিবৃতিতে গ্রুপটি বলেছে, প্রধানমন্ত্রীর জন্য একটি "বিচ্ছেদ উপহার"। যেটা কিনা মানব বর্জ্য।

Advertisement

তবে ওই মানুষের মলমূত্রটি ল্যাটেক্স দিয়ে তৈরি তাই এটি পুনরুদ্ধার করা যেতে পারে এবং পরিবেশের ক্ষতিও রোধ করতে পারে। আগামী ৪ জুলাই ব্রিটেনে সাধারণ নির্বাচন, তার মধ্যেই ঋষি সুনাকের বাড়িতে অবৈধভাবে প্রবেশ অনুপ্রবেশকারী দের। তা নিয়ে রীতিমতো ব্রিটেন উত্তপ্ত। আর ঘটনাটি ঘটল, যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনের ঠিক এক সপ্তাহ আগে। যেটি যা নির্ধারণ করবে ঋষি সুনাক আবারও ব্রিটেনের সিংহাসনের ক্ষমতায় থাকবেন কিনা! এদিকে পোল এবং পন্ডিতরা ভবিষ্যদ্বাণী করেছে যে, এবার লেবার পার্টি ১৪ বছরের রক্ষণশীল শাসনের পরে দেশের সিংহাসনে বসতে পারে। ঘটনার ভিডিও অনুসারে, যে পুলিশ অফিসার দলটির মুখোমুখি হয়েছিল, তাঁদের মধ্যে একজন অনুপ্রবেশকারীকে পুলিশ জিজ্ঞাসা করেছিল যে, ঋষি সুনাকের বাড়িতে ঢোকার জন্যে তার উদ্দেশ্য কী ছিল?

Advertisement

তিনি বলেছেন, "আমি মনে করি আমাদের উদ্দেশ্য সম্পন্ন হয়েছে," ওদিকে ইয়ুথ ডিমান্ড গোষ্ঠী বলেছে যে, এটি ইজরায়েল এর উপর দ্বিমুখী অস্ত্র নিষেধাজ্ঞা এবং পরবর্তী যুক্তরাজ্য সরকারের জন্য ২০২১ সাল থেকে প্রদত্ত তেল ও গ্যাস লাইসেন্স প্রত্যাহার করার আহ্বান জানানোর ছোট্ট প্রচেষ্টা। দলটি বলেছে যে আটক চারজনের মধ্যে একজন প্রেস ফটোগ্রাফারও ছিলেন। আর তাঁদের ঋষির বাড়িতে অনুপ্রবেশের কারণ ছিল, সুনাক এই বছরের শুরুর দিকে গোষ্ঠীটির নিন্দা করেছিলেন। যখন এটি হামাস জঙ্গিদের সঙ্গে ইজরায়েলের যুদ্ধের প্রসঙ্গে লেবার নেতা কিয়ার স্টারমারের বাড়িতে একটি ব্যানার ঝুলিয়ে বলেছিল, "হত্যা বন্ধ কর"। গতবছর আগস্টে, চারজন গ্রিনপিস প্রতিবাদকারীর বিরুদ্ধে অপরাধমূলক ক্ষতির অভিযোগ আনা হয়েছিল। যখন সুনাকের বাড়ি থেকে তিনি দূরে ছিলেন এবং উত্তর সাগরে তেল ও গ্যাস খনন সম্প্রসারণের তার পরিকল্পনার প্রতিবাদে এটি কালো কাপড়ে ঢেকেছিলেন।

Advertisement
Tags :
Advertisement