OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বেঙ্গালুরুতে ৪৬১ কোটি টাকা বিনিয়োগ করবে ফক্সকন

12:16 PM Dec 28, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি :  ইলেকট্রনিক্স ক্ষেত্রে দেশে বিনিয়োগ করতে চলেছে তাইওয়ানের একটি সংস্থা। সংস্থাটির নাম অ্যাপল ফোন নির্মানকারী সংস্থা ফক্সকন। সংস্থার তরফে বেঙ্গালুরুতে ৪৬১ কোটি টাকা বিনিয়োগ করা হবে। এই বিনিয়োগের ফলে দেশে নতুন করে কর্মসংস্থান সৃষ্টি হবে বলে মনে করা হচ্ছে।

জানা গিয়েছে, সিঙ্গাপুরের শাখা ফক্সকন সিঙ্গাপুর প্রাইভেট লিমিটেডের মাধ্যমে নতুন করে এই বিনিয়োগ হতে চলেছে। বেঙ্গালুরুতে ফক্সকন প্রিসিশন ই়ঞ্জিনিয়ারিং কোম্পানিতে ওই ৪৬১ কোটি টাকা বিনিয়োগ হতে চলেছে। উল্লেখ্য, ছয় মাস আগেই এই প্রাইভেট লিমিটেড কোম্পানিটি তৈরি হয়েছিল।

গত জুলাই মাসে কর্নাটকের দেভানাহাল্লি ইনফরমেশন টেকনোলজি ইনভেস্টমেন্ট রিজিয়নে নতুন শাখা খোলার প্রস্তাব দেয় ফক্সকন। নতুন ইউনিট খোলার জন্য ৩০০ একর জমি কিনে নেওয়া হয়। ফক্সকনের এই নতুন ইউনিট খোলার কথা প্রকাশ্যে আসার পর কর্ণাটক সরকারের তরফে ঘোষণা করা হয়েছিল, ফক্সকনের প্রথম পর্যায়ের যে কাজ শুরু হবে, তাতে ৫০ হাজার মানুষের কর্মসংস্থান হবে। শেষ পর্যন্ত বেঙ্গালুরুতে ফক্সকনের এই ইঞ্জিনিয়ারিং কোম্পানিতে আরও নতুন করে বিনিয়োগ হতে চলেছে। এর ফলে সরকারের ঘোষণা মতোই অনেক মানুষের কর্মসংস্থান হবে বলে মনে করা হচ্ছে।

গত মঙ্গলবার সংস্থার তরফে একটি প্রতিনিধি দল দেখা করেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডির সঙ্গে। বৈঠকে ফক্সকনকে সবরকম সহযোগিতা করার আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।  

Tags :
bengaluruelectronicsfoxconn
Next Article