For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ভোটের মুখে কর্নাটকে উদ্ধার কয়েক কোটি টাকা ও ১০৬ কেজি সোনার গয়না

পুলিশ জানিয়েছে, ওই গয়নার দোকানের মালিকের নাম নরেশ, তাঁর বাড়িতে তল্লাশি চালিয়েই কোটি কোটি টাকার জিনিসপত্র উদ্ধার করা হয়েছে। ইতিমধ্যেই পুলিশ নরেশকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে
12:33 PM Apr 08, 2024 IST | Sushmitaa
ভোটের মুখে কর্নাটকে উদ্ধার কয়েক কোটি টাকা ও ১০৬ কেজি সোনার গয়না
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ভোটের আগেই কর্ণাটকে হুলস্থূল কাণ্ড! আসন্ন লোকসভার নির্বাচন নিয়ে এখন দেশের রাজ্য রাজনীতি সরগরম। ভোটের এই আবহেই দক্ষিণী রাজ্য কর্নাটকে এক স্বর্ণ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার হল প্রায় ৬ কোটি টাকা নগদ এবং ১০৬ কেজি সোনা-রুপোর গয়না। যার মধ্যে রয়েছে ৫.৬০ কোটি টাকা নগদ, ৩ কেজি সোনা, এবং ১০৩ কেজি রুপোর গয়না, ৬৮ টি রুপোর বার।

Advertisement

লোকসভা নির্বাচনের আগেই কর্ণাটক পুলিশ একটি বড় অভিযান চালিয়ে এক স্বর্ণ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার করল এমন অনৈতিক সরঞ্জাম৷ পুলিশ গোপনে খবর পেয়েই কর্ণাটকের বেল্লারি শহরে অভিযান চালায়। ৫.৬ কোটি টাকার বিশাল স্তূপ উদ্ধার করেছে পুলিশ। মোট গহনা ও টাকা উদ্ধারের পরিমাণ প্রায় ৭ কোটি ৬০ লক্ষ টাকা। পুলিশ জানিয়েছে, ওই গয়নার দোকানের মালিকের নাম নরেশ, তাঁর বাড়িতে তল্লাশি চালিয়েই কোটি কোটি টাকার জিনিসপত্র উদ্ধার করা হয়েছে। ইতিমধ্যেই পুলিশ নরেশকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে। পুলিশ এর পেছনে হাওয়ালা লিঙ্ক আছে বলে সন্দেহ করছে।

Advertisement

পুলিশের অনুমান, হাওয়ালার মাধ্যমে টাকা পাচারের জন্যেই নরেশের কাছে ওই গয়না এবং নগদ জমা রাখা হয়েছিল। আর কর্ণাটক পুলিশ আইনের ৯৮ ধারার অধীনে মামলা দায়ের করেছে। এই মূহুর্তে পুলিশ অভিযুক্ত নরেশকে নিজেদের হেফাজতে নিয়ে উদ্ধারকৃত সম্পত্তির উৎস জানতে চাইছে। এছাড়াও ভোটের কাজে এগুলি ব্যবহারের পরিকল্পনা কিনা, সেটাও তদন্ত করছে পুলিশ। তদন্তের পর এই সম্বন্ধীয় যাবতীয় বিষয়টি আয়কর বিভাগে পরিচালনা করবে বলে জানিয়েছেন কর্ণাটক পুলিশ।

Advertisement
Tags :
Advertisement