OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পাকিস্তানকে দুরমুশ করে ৫০০ উইকেটের মালিক নাথান লায়ন

05:33 PM Dec 17, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : পার্থ টেস্টে অস্ট্রেলিয়াকে দুরমুশ করে ৫০০ উইকেটের ক্লাবে ঢুকে পড়লেন অস্ট্রেলিয়ার অফ স্পিনার নাথান লায়ন। অষ্টম খেলোয়াড় হিসাবে এই বিরল কৃতিত্ব অর্জন করলেন ৩৬ বছর বয়সি অস্ট্রেলিয়ার এই খেলোয়াড়।

পার্থ টেস্টের চতুর্থ দিনে পাকিস্তানকে ৩৬০ রানে হারিয়ে অস্ট্রেলিয়া। এই কর্মকাণ্ডে যার ভূমিকাকে কোনওভাবেই খাটো করা যাবে না, তিনি হলেন নাথান লায়ন। এদিন অস্ট্রেলিয়ার ২৮ তম ওভারে ফাহিম আশরফকে এলবিডব্লু করেন নাথান লায়ন। এই আউটের পরই ৫০০ উইকেটের ক্লাবে ঢুকে পড়েন লায়ন। ১২৩টি টেস্ট খেলে এই মাইলস্টোন অর্জন করেন তিনি।

পার্থ টেস্ট শুরুর আগে ৪৯৬টি উইকেটের মালিক ছিলেন নাথান। এই টেস্টের প্রথম ইনিংসে আবদুল্লা শফিক, ইমাম উল হক ও আমের জামালের উইকেট নিয়ে নিয়েছিলেন লায়ন। দ্বিতীয় ইনিংসে একটি উইকেট নিয়ে ৫০০ উইকেটের ক্লাবে পৌঁছে গেল অস্ট্রেলিয়ার এই অফ স্পিনার।

শ্রীলঙ্কার মুথাইয়া মুরলীথরন, অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন ও ভারতের অনিল কুম্বলের পর নাথান লায়নই চতুর্থ স্পিনার যিনি ৫০০ উইকেটের মালিক হলেন। এর আগে ২০০১ সালে প্রথম টেস্ট বোলার হিসাবে ৫০০ উইকেট পেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের পেসার কোর্টনি ওয়ালশ। ২২ বছর পর অষ্টম বোলার হিসাবে এই ক্লাবে নাম লেখালেন লায়ন।

 

 

 

 

Tags :
Australiacricketnathan lionspinner
Next Article