OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বড়দিনে ৫৩২টি আইন ভাঙার ঘটনা, তবুও মেয়েদের নিরাপত্তায় এগিয়ে কলকাতা

মমতা বন্দ্যোপাধ্যায়ের শহরে বড়দিনের উৎসবে বাংলার মা-বোনেরা যে নিরাপদেই রয়েছেন সেটা আরও একবার প্রমাণিত হল। Jio Kolkata।
12:21 PM Dec 26, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook and Google

নিজস্ব প্রতিনিধি: গত বারের তুলনায় এ বছর আইন ভাঙার অভিযোগের(Allegations of Breaking the Law) সংখ্যাটা অনেক বেশি। ২০২২ সালের বড়দিনে(Christmas) মানে ২৫ ডিসেম্বর কলকাতা(Kolkata) শহরের বুকে পুলিশের খাতায় দায়ের হয়েছিল ৪৩০টি আইন ভাঙার অভিযোগ। আর এবার মানে গতকাল দায়ের হয়েছে ৫৩২টি। পরিসংখ্যানই বলে দিচ্ছে, বড়দিনের ফূর্তিতে আইন শিকেয় তুলে দিয়েছিলেন কলকাতার এবং কলকাতায় আসা মানুষেরা। উৎসবের মেজাজে গোল্লায় গিয়েছে ট্র্যাফিক বিধি। মত্ত হয়ে অনেকেই ভুলেছেন শৃঙ্খলার সীমা-পরিসীমাও। সোমবার সকাল থেকে রাত বড়দিন মুখর কলকাতার রাস্তায় ঢল নেমেছিল মানুষের। তাঁদের সামলে শহরের আইনশৃঙ্খলা বজায় রাখতে বাড়তি সতর্ক ছিল কলকাতা পুলিশও। কিন্তু তার পরও একের পর এক ঘটল বেপরোয়া ঘটনা। যদিও মহিলাদের নিরাপত্তাহানীর(Women Safety) কোনও অভিযোগ ওঠেনি। সামনে আসেনি কোনও ঘটনাও।

মঙ্গলবার সকালে কলকাতা পুলিশ সূত্রে গিয়েছে, বড়দিনে সব মিলিয়ে ৫৩২টি আইন ভাঙার ঘটনা ঘটেছে কলকাতা শহরের বুকে। তার মধ্যে গ্রেফতারি হয়েছে অর্ধেকেরও বেশি ঘটনায়। বাজেয়াপ্ত করা হয়েছে প্রচুর পরিমাণে বেআইনি মদও। বড়দিনের সন্ধ্যায় বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে কলকাতা পুলিশ মোট ৫০.৪ লিটার বেআইনি মদ উদ্ধার করেছে। এ ছাড়া মত্ত অবস্থায় গাড়ি চালানোর ঘটনা বা বেপরোয়া ভাবে ট্র্যাফিক আইন ভেঙে গাড়ি বা বাইক চালানোর ঘটনাও ঘটেছে প্রচুর। মত্ত অবস্থায় গাড়ি চালানোর অভিযোগ দায়ের হয়েছে ১০৩টি। বেপরোয়া ভাবে ট্র্যাফিক আইন ভাঙার ঘটনা ঘটেছে ১০৮টি। এ ছাড়া হেলমেট না পরে গাড়ি চালানোর অভিযোগ দায়ের করা হয়েছে ১৯৯টি। বাইকের পিছনের আসনে বসে হেলমেট না পরার ঘটনায় ৯২টি অভিযোগ দায়ের হয়েছে। এগুলি ছাড়া আরও অন্যান্য আইন ভাঙার অভিযোগ দায়ের করা হয়েছে ৩০টি। সব মিলিয়ে, বড় দিনে ৫৩২টি আইনভঙ্গের অভিযোগ দায়ের করেছে কলকাতা পুলিশ। এর মধ্যে গ্রেফতার করা হয়েছে ২৮৮ জনকে।

২০২২ সালের বড় দিনে আইন ভাঙার অভিযোগ দায়ের হয়েছিল ৪৩০টি। এর মধ্যে গ্রেফতার করা হয়েছিল ৩১৪ জনকে। এ বছর গ্রেফতারির সংখ্যা সামান্য কমলেও অভিযোগের সংখ্যা ১০০টি বেড়েছে। এ ছাড়া গত বছর বড়দিনে ৩৯ লিটার বেআইনি মদ উদ্ধার করেছিল পুলিশ। এ বছর সেই উদ্ধার হওয়া বেআইনি মদের পরিমাণও অনেক বেড়েছে। ৫০.৪ লিটার মুখের কথা নয়। তবে এবারও বড়দিনে কিন্তু নারীঘটির কোনও অপরাধের ঘটনা সামনে আসেনি। ধর্ষণ, গণধর্ষণ দূরের কথা শ্লীলতাহানির অভিযোগও ওঠেনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) শহরে বড়দিনের উৎসবে বাংলার মা-বোনেরা যে নিরাপদেই রয়েছেন সেটা আরও একবার প্রমাণিত হল। সঙ্গে কলকাতা যে মেয়েদের জন্য নিরাপদ, সেটাও সামনে চলে এল।

Tags :
Allegations of Breaking the LawchristmasKolkataMamata BanerjeeWomen safety
Next Article