For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ইকুয়েডরে ভূমিধসে নিহত ৬, নিখোঁজ ৩০

কারণ গতকাল রবিবার নিম্নচাপে সৃষ্ট ভারী বৃষ্টি মধ্য ও দক্ষিণ আমেরিকার কিছু অংশ জুড়ে প্রবাহিত হয়েছে। যদিও আগে থেকেই ভূমিধস, শিলা ধ্বস এবং বন্যার ঝুঁকির বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছিল বিভিন্ন শহরগুলি তে।
02:58 PM Jun 17, 2024 IST | Susmita
ইকুয়েডরে ভূমিধসে নিহত ৬  নিখোঁজ ৩০
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ইকুয়েডরে ভয়াবহ ভূমিধসে নিহত ৬। এবং খুঁজে পাওয়া যাচ্ছেনা প্রায় ৩০ জনের কাছাকাছি মানুষকে। সোমবার ইকুয়েডর কর্তৃপক্ষের প্রাথমিক তথ্য অনুসারে, রবিবার ইকুয়েডরে বড় মাত্রায় ভূমিধসে কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন এবং ৩০ জন নিখোঁজ হয়েছেন।ইকুয়েডরের ঝুঁকি ব্যবস্থাপনার সচিবালয় জানিয়েছে, ইকুয়েডরে "বড় মাত্রার" ভূমিধসের ঘটনাটি দেশের কেন্দ্রস্থল ব্যানোস দে আগুয়া সান্তা শহরে ঘটেছে।সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ ইকুয়েডরের গণপূর্ত মন্ত্রী রবার্তো লুক লিখেছেন, "আক্রান্ত সব পরিবারের প্রতি আমার সংহতি।এ দুর্ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই।"

Advertisement

জানা গিয়েছে, নিম্নচাপের কারণে এমনি ভূমিধস হতে পারে। কারণ গতকাল রবিবার নিম্নচাপে সৃষ্ট ভারী বৃষ্টি মধ্য ও দক্ষিণ আমেরিকার কিছু অংশ জুড়ে প্রবাহিত হয়েছে। যদিও আগে থেকেই ভূমিধস, শিলা ধ্বস এবং বন্যার ঝুঁকির বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছিল বিভিন্ন শহরগুলিতে। গতকাল গুয়াতেমালার যোগাযোগ, অবকাঠামো ও আবাসন মন্ত্রক জানিয়ে দিয়েছিল, এল সালভাদরে, দেশটির নাগরিক সুরক্ষা সংস্থা আগে থেকেই ভারী বৃষ্টিপাতের লাল সতর্কতা ঘোষণা করেছিল, এমনকী তাঁরা ভারী বৃষ্টিপাতের আশংকা করে আগে থেকেই প্রতিবেশী গুয়াতেমালায় বেশ কয়েকটি এয়ারলাইন্স থেকে ফ্লাইটগুলিকে সরিয়ে দিয়েছিল।

Advertisement

প্রতিবেদনে আরও বলা হয়, দক্ষিণ আমেরিকার কিছু অংশে রোববার ভারি বৃষ্টিপাতের সঙ্গে ঝড় বয়ে গেছে। এতে বেশ কিছু জায়গায় ভূমিধস ঘটেছে। নিম্নচাপ থেকে এ প্রাকৃতিক দুর্যোগের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে ইকুয়েডরের আবহাওয়া দফতর।

Advertisement
Tags :
Advertisement