OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

লোকসভায় হানার সঙ্গে জড়িত ২ জনকে খুঁজছে দিল্লি পুলিশ

06:27 PM Dec 13, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লোকসভায় আচমকা হানা দিয়ে হুলুস্থুলু বাঁধিয়ে দেওয়ার পরিকল্পনার সঙ্গে মোট ৬ জন জড়িত ছিলেন। তার মধ্যে চার জনকে সংসদ ভবন চত্বর থেকে গ্রেফতার করা সম্ভব হলেও বাকি দুই জন পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। পলাতক দুই পরিকল্পনাকারীর সন্ধানে হন্য হয়ে তল্লাশি অভিযানে নেমেছে দিল্লি পুলিশ। ধৃত চার জনের মোবাইল ফোনের ডেটা থেকে বাকি দুজনের সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ চলছে।

সংসদ ভবনে জঙ্গি হামলার ২২ বছর পূর্তির দিনেই বুধবার দুপুরে ঘটে গিয়েছে বেনজির ঘটনা। নিরাপত্তা রক্ষীদের নজর এড়িয়ে লোকসভার দর্শক গ্যালারি থেকে ঝাঁপিয়ে সাংসদ আসনে পৌঁছে যান দুই যুবক। উপস্থিত সাংসদরা কেউ কিছু বুঝে ওঠার আগেই রং বোমা ছোড়েন দুজনে। যদিও ঘটনায় কেউ আহত হননি। দুই হানাদারকে পাকড়াও করেন দুই সাংসদ। এক হানাদারকে ধরে উত্তমধ্যমও দেওয়া হয়। সংসদ ভবনের বাইরে থেকে আটক করা হয় আরও দুজনকে। ধৃত চারজনকেই পার্লামেন্ট স্ট্রিট থানায় নিয়ে গিয়ে জেরা করার কাজ শুরু হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়েক মাস ধরেই লোকসভায় ঢুকে শোরগোল ফেলে দেওয়ার পরিকল্পনা করেছিলেন ধৃতরা। তাদের সঙ্গে ওই পরিকল্পনায় যুক্ত ছিলেন আরও দুই জন। গুরুগ্রামের এক বাড়িতেই ডেরা বেঁধেছিলেন ছয়জনে। ওই বাড়ির মালিক বিক্রম শর্মা নিজেই লোকসভায় হানার পরিকল্পনার সঙ্গে জড়িত ছিলেন। তবে ষষ্ঠ ব্যাক্তির পরিচয় এখনও জানতে পারেননি দিল্লি পুলিশের তদন্তকারীরা। ধৃতদের লাগাতার জেরা করে ষষ্ঠ ব্যাক্তির পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়ার চেষ্টা চালাচ্ছেন তাঁরা।

Tags :
Delhi PoliceParliament security breachParliament Smoke Scare
Next Article