OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

লোকসভায় হানা কাণ্ড: আরও একজন পাকড়াও, অধরা ১

09:44 PM Dec 13, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লোকসভায় আচমকা হানা দেওয়ার পরিকল্পনার সঙ্গে যুক্ত থাকায় আরও একজনকে আটক করল দিল্লি পুলিশ। বিক্রম শর্মা ওরফে বিক্কি শর্মা নামে ওই যুবক ও তাঁর স্ত্রীকে বুধবার রাতেই আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন গোয়েন্দারা। এ নিয়ে মোট পাঁচ জনকে পাকড়াও করল দিল্লি পুলিশ। পরিকল্পনার সঙ্গে যুক্ত ষষ্ঠ ব্যক্তি ললিত ঝা’র সন্ধানে বিশেষ তল্লাশি শুরু হয়েছে।

বুধবার দুপুরে আচমকাই লোকসভার গ্যালারি থেকে ঝাঁপিয়ে পড়ে সাংসদ আসনে পৌঁছে গিয়েছিলেন সাগর শর্মা এবং মনোরঞ্জন ডি নামে দুই যুবক। কর্নাটকের মহীশূরের বিজেপি সাংসদ প্রতাপ সিমহার অতিথি হিসাবেই লোকসভার দর্শক গ্যালারিতে ঢোকার অনুমতি পেয়েছিলেন দুজনে। সাংসদ আসনে পৌঁছেই দুজনে রং বোমা ছুড়তে শুরু করেন। দুজনকেই পাকড়াও করেন সাংসদরা। ওই দুই যুবকের সঙ্গে ছিলেন এক মহিলা এবং এক যুবক। ওই দু’জনের নাম আনমল শিন্ডে এবং নীলম। তাঁরা সংসদের নতুন ভবনের সামনে ‘তানাশাহি নেহি চলেগা’ বলে স্লোগান দিচ্ছিলেন। চার জনকেই গ্রেফতার করে সংসদ মার্গ থানায় নিয়ে যাওয়া হয়। সেখানেই চলছে জেরা। 

দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, লোকসভায় ঢুকে হুলুস্থুলু বাঁধিয়ে দেওয়ার পরিকল্পনার সঙ্গে মোট ৬ জন জড়িত ছিলেন। কয়েক মাস ধরেই লোকসভায় ঢুকে শোরগোল ফেলে দেওয়ার পরিকল্পনা করেছিলেন। এদিন যে চার জনকে সংসদ ভবন চত্বর থেকে গ্রেফতার করা হয়েছিল তাদের সঙ্গে ওই পরিকল্পনায় যুক্ত ছিলেন আরও দুই জন। গুরুগ্রামের সেক্টর ৭-এর হাউজিং বোর্ড কলোনি এলাকায় বিক্রম শর্মা ওরফে বিক্কি শর্মার বাড়িতেই ডেরা বেঁধেছিলেন সবাই। লোকসভায় হুলুস্থুলু বাঁধানোর কয়েক ঘন্টার মধ্যেই গুরুগ্রাম থেকে বিক্রম শর্মা ও তাঁর স্ত্রীকে আটক করা হয়। গোয়েন্দাদের জেরার মুখে ধৃতরা জানিয়েছেন, তারা কোনও সংগঠনের সঙ্গে জড়িত নন।

Tags :
Delhi PoliceParliament security breach
Next Article