OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বুধবার বন্ধ থাকছে জোকা-তারাতলা মেট্রো পরিষেবা

05:46 PM Mar 05, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ একাধিক মেট্রো উদ্বোধন করতে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর সেই দিনেই বন্ধ থাকবে জোকা-তারাতলা মেট্রো পরিষেবা। এরফলে বেশ অসুবিধার মুখে পড়তে হবে নিত্য যাত্রীদের। তবে কেন এই মেট্রো পরিষেবা বন্ধ থাকবে তা এখন জানা যায়নি। অন্যদিকে  বুধবার প্রধানমন্ত্রী একসঙ্গে তিনটি মেট্রো করিডরের নয়া লাইন   উদ্বোধন করবেন।

বুধবার প্রধানমন্ত্রী ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড অংশ, জোকা-এসপ্ল্যানেড মেট্রো করিডরের তারাতলা থেকে মাঝেরহাট অংশ এবং নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত অংশের উদ্বোধন করবেন। আর সেই উদ্বোধন নিয়ে শুরু হয়েছে প্রস্তুতি। প্রধানমন্ত্রী দফতরের তরফে জানান হয়েছে, করিডোরের পাশাপাশি একাধিক মেট্রো লাইনের উদ্বোধন করবেন মোদি। মেট্রো তরফে জানান হয়েছে, ৬ মার্চ সকাল ১০ টায় শুরু হবে এইসকল প্রকল্পের উদ্বোধন। মোদি এসপ্ল্যানেড থেকে ভার্চুয়ালিভাবে একাধিক প্রকল্পের সুচনা করবেন।

উল্লেখ্য, ইতিহাসে এই প্রথমবার  গঙ্গার তলা দিয়ে মেট্রো চলবে।  ৪.৮ কিলোমিটারের হাওড়া ময়দান এবং এসপ্ল্যানেডের অংশের লাইন  তৈরি হয়েছে গঙ্গার তলা দিয়ে। বুধবার এই মেট্রো  উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তবে একথায় গঙ্গার তলা দিয়ে যাওয়া মেট্রো রেলের এই সুড়ঙ্গপথ দেশের প্রথম যুগান্তকারী উন্নয়নের স্মারক হতে চলেছে। 

Tags :
Joka Taratala MetroMetrometro service
Next Article