OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মদ খেয়ে বিপদে ইঁদুর, নিয়ে যাওয়া হবে আদালতে

03:12 PM Nov 08, 2023 IST | Ayantika Saha
Custardy: Google

নিজস্ব প্রতিনিধি, নিউ দিল্লি: ইঁদুরের দাপাদাপিতে অতিষ্ট মধ্য প্রদেশের ছিন্দওয়াড়া জেলার কোতোয়ালি থানা। ওই ইঁদুর নাকি মদ চুরি করেছে। এর বিরুদ্ধে আইনি প্রক্রিয়াও শুরু হয়েছে এবং তা আদালত অবদিও গেছে।  

অভিযান চালিয়ে ৬০ বোতল অবৈধ মদ উদ্ধার করেছিল পুলিশ। আইনি প্রক্রিয়ার কারণে তা আদালতে পেশ করার কথা ছিল, কিন্তু তা সম্ভব হয়নি। কারণ হিসেবে বিচারকদের সামনে আজব দাবি করলেন পুলিশকর্মীরা। তারা আদালতে জানালেন, ওই মদ চুরি করেছে একদল ইঁদুর। এখনও পর্যন্ত অভিযুক্ত একটি ইঁদুরকে গ্রেপ্তারও করেছেন তারা। এমন ঘটনা কি আদৌ সম্ভব? মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া জেলার কোতোয়ালি থানায় এমন ঘটনা ঘটেছে বলেই দাবি করছেন থানার পুলিশকর্মীরা।

সংবাদমাধ্য়মের এক প্রতিবেদন থেকে জানা গিয়েছে, মধ্যপ্রদেশের(Madhya Pradesh)  ছিন্দওয়াড়া জেলার কোতোয়ালি থানার(Police Station)  পুলিশ(Police) একটি অভিযানে ৬০ বোতল অবৈধ মদ উদ্ধার করেছিল। থানার গুদাম রাখা হয়েছিল বাজেয়াপ্ত ওই সরকারি সম্পত্তি। কিন্তু সেখানে মাত্রাতিরিক্ত ইঁদুরের(Rat)  দাপাদাপি। আদালতে(Court) পুলিশ দাবি করল, তারা খালি বোতলও দেখাতে পারবে যে মদ খেয়ে ফেলেছে একটি ইঁদুর। ফাঁদ পেতে একটি ইঁদুরকে কোনওরকমে পাকড়াও করা সম্ভব হয়েছে।

পুলিশের দাবি, ইঁদুর শুধু মদের বোতলই নয়, অন্য গুরুত্বপূর্ণ নথিও নষ্ট করেছে। এই অবস্থায় আদালতে সাক্ষ্য প্রমাণ পেশ করতে খুবই অস্বাস্তিতে পরতে হয়েছিল তাদের। জানা গিয়েছে, কেবল ছিন্দওয়াড়ার ওই থানাতেই নয়, অন্য সরকারি দপ্তরগুলোও ইঁদুরের দাপটে জেরবার। জেলা হাসপাতালেও নাকি প্রতি বছর লাখ লাখ টাকা খরচ করে ইঁদুর ধরা হয়ে থাকে। তাতেও কোনও সুরাহা মেলেনি।

Tags :
Court.Madhya PradeshPolicePolice StationRat
Next Article