OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দেশে বাড়ছে করোনার JN.1 সাব-ভ্যারিয়েন্ট, আক্রান্তের সংখ্যা ৬০০ ছাড়াল

05:49 PM Jan 05, 2024 IST | Srijita Mallick
courtesy: google

নিজস্ব প্রতিনিধিঃ এবার দেশ জুড়ে উদ্বেগ বাড়াচ্ছে করোনার সাব-ভ্যারিয়েন্ট জেএন.১। ইন্ডিয়ান সার্স কোভ-২ জিনোমিক্স কনসোর্টিয়াম (INSACOG) তরফে জানান হয়েছে, দেশের ১২টি রাজ্যে করোনার সাব-ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন ৬১৯ জন।  তবে এখনও পর্যন্ত এই ভাইরাসে কোন প্রাণহানির খবর পাওয়া যায়নি।

 INSACOG দেওয়া পরিসংখ্যান অনুসারে- কর্নাটকে ১৯৯ জন, কেরালায় ১৪৮ জন, মহারাষ্ট্রে ১১০ জন, গোয়ায় ৪৭ জন, গুজরাটে ৩৬ জন, অন্ধ্রপ্রদেশে ৩০ জন, তামিলনাড়ুতে ২৬ জন, দিল্লিতে ১৫ জন, রাজস্থানে ৪ জন, তেলেঙ্গানায় ২ জন এবং ওড়িশা ও হরিয়ানায় একজন করে করোনার নয়া সাব- ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। তবে দিন দিন জেএন.১ ভ্যারিয়েন্টের গ্রাফ উর্ধমুখী হওয়ায় দেশ জুড়ে বাড়ছে চিন্তা।

করোনার নয়া সাব-ভ্যারিয়েন্ট হু হু করে ছড়িয়ে পড়ায় দেশ জুড়ে বেড়ে চলেছে আতঙ্ক। কিন্তু করোনার নয়া এই সাব-ভ্যারিয়েন্ট খুব একটা ক্ষতিকারক নয় বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাই উদ্বেগ কিছুটা হলেও কম।  পাশাপাশি এই  সাব-ভ্যারিয়েন্টের জন্য নিতে হবে ভ্যাকসিনও।

প্রসঙ্গত, শীত জাঁকিয়ে পড়তে না পড়তেই ফের শুরু হয়েছে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ। কেরল-সহ একাধিক রাজ্যে আচমকাই ঊর্ধ্বমুখী হয়েছে মারণ ভাইরাসের দৈনিক সংক্রমণ। এই পরিস্থিতিতে ১৯ ডিসেম্বর সোমবার বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে বিশেষ নির্দেশিকা পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। শুধু তাই নয় করোনার জেএন-১ সাব-ভ্যারিয়েন্টের জন্য রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলের দিকে নজর রাখতে বলা হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে। ইতিমধ্যেই  হাসপাতালগুলিতে আইসোলেশন ওয়ার্ড, অক্সিজেন বেড, আইসিইউ বেড এবং ভেন্টিলেটরের নির্দেশ দেওয়া হয়েছে।

Tags :
Covid 19Covid 19 CasesindiaJN.1JN.1 variantNew Covid Variant JN.1
Next Article