For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দীর্ঘদিন ধরে চলা গাজা যুদ্ধে নিহত ৬৪৫ ইজারয়েলি সেনা

02:33 PM Jun 06, 2024 IST | Reshmi Khatun
দীর্ঘদিন ধরে চলা গাজা যুদ্ধে নিহত ৬৪৫ ইজারয়েলি সেনা
courtesy google
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক : গাজা যুদ্ধে এখন পর্যন্ত ৬০০ এর বেশি ইজরায়েলি সেনা নিহত হয়েছে। সর্বশেষ ৩৯ বছর বয়সী এক সেনা নিহত হয়েছে বলে জানা গেছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, ইজরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ইজরায়েলের উত্তরাঞ্চলে অ্যালন ব্রিগেডের ব্যাটালিয়ন ৫০৩০ এর একজন স্টাফ সার্জেন্ট নিহত হয়েছেন।

Advertisement

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, নিহত সেনা সদস্যটি ইজরায়েলের উত্তরাঞ্চলীয় হারফেইশ শহরে হিজবুল্লাহর ড্রোন হামলায় নিহত হয়েছেন। এই হামলায় আরও এক সেনা আহত হয়েছে বলেও খবর পাওয়া গেছে। ইজরায়েলি বাহিনী জানিয়েছে, এই হামলায় এক রিজার্ভ সেনাও গুরুতর আহত হয়েছে। ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ইজরায়লি স্থাপনা লক্ষ্য করে গত অক্টোবর থেকে হামলা চালাচ্ছে।

Advertisement

জানা গেছে, ইজরায়েলের উত্তরের হারফেইশ শহরের কাছে এই ড্রোন হামলায় অন্তত সাত জন আহত হয়েছে। তাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।ইজরায়েলি বাহিনী জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত তাদের ৬৪৫ জন সেনা সদস্য নিহত হয়েছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলের ওপর আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ চালায় ইজরায়েল। যুদ্ধ থামার কোন লক্ষণই নেই। দফায় দফায় হামলা চালাচ্ছে ইজারয়েল। রেহাই দিচ্ছে না নারী ও শিশুদেরও। গাজা এখন মৃত্যুপুরী হয়ে উঠেছে। এখন পর্যন্ত ইজরায়েলি বাহিনীর আগ্রাসনে ৩৬ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।এছাড়া আহত হয়েছে আরও ৮৩ হাজার ৭৪ জনের বেশি।৮ মাস ধরে গাজায় হামলা বন্ধ রাখে নি ইজারায়েল। আজ অর্থাৎ ৬ জুন বৃহস্পতিবার গাজা উপত্যকার নুসেইরাত শরণার্থী শিবিরের একটি স্কুলে আশ্রয় নেওয়া বাস্তুহারা লোকজনের ওপর হামলা চালিয়েছে ইজারয়েল। এই  ঘটনায় কমপক্ষে ২৭ জন নিহত হয়েছে।

Advertisement
Tags :
Advertisement