For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সুকান্তের জেলায় ভোট প্রশিক্ষণে গরহাজির ৭০০ কর্মীকে শোকজ

দক্ষিণ দিনাজপুরের ৭০০জন সরকারি কর্মীকে শোকজ করল নির্বাচন কমিশন। কেননা তাঁরা ভোটের প্রশিক্ষণে গরহাজির ছিলেন।
05:29 PM Mar 29, 2024 IST | Koushik Dey Sarkar
সুকান্তের জেলায় ভোট প্রশিক্ষণে গরহাজির ৭০০ কর্মীকে শোকজ
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সরকারি কর্মী মানেই অঢেল ছুটি। সঙ্গে মোটা মাইনে। কিন্তু ভোট এলেই ডাক পড়ে সেই সরকারি কর্মীদেরই। তা সে রাজ্য সরকারের কর্মচারী হোক কী কেন্দ্রের। ভোটের ডিউটির তালিকায় নাম উঠলে সেই কাজ করতেই হবে সরকারি কর্মীদের(Government Employees)। আর না করলেই পড়তে হবে শোকজের(Show Cause) মুখে। এই এখন যেমন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের নিজ জেলা দক্ষিণ দিনাজপুরের(Dakshin Dinajpur) ৭০০জন সরকারি কর্মীকে শোকজ করল নির্বাচন কমিশন(ECI)। কেননা তাঁরা ভোটের প্রশিক্ষণে গরহাজির ছিলেন। তাঁদের অনুপস্থিতির কারণ দর্শানোর চিঠি পাঠানো হয়েছে। সময় মতো উত্তর না পেলে কমিশন কড়া পদক্ষেপ নেবে বলে জানা গিয়েছে।  

Advertisement

দক্ষিণ দিনাজপুর জেলার প্রশাসন সূত্রে খবর, কয়েকদিন আগে জেলার মোট ৫টি কেন্দ্রে ৬৭২০জন কর্মীকে ভোটের জন্য ২দিনের প্রশিক্ষণ নিতে চিঠি দেওয়া হয়েছিল। দেখা যায়, জেলাজুড়ে প্রায় ৭০০কর্মী প্রশিক্ষণে উপস্থিত হননি। তালিকা তৈরি করে তাঁদের শোকজের চিঠি পাঠিয়ে দেওয়া হয়েছে জেলা প্রশাসনের তরফে । দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ভোট-কর্মীদের দু’দিনের ট্রেনিং শেষ হয়েছে। সেখানে প্রায় ৭০০ কর্মী অনুপস্থিত ছিলেন। তাঁদের তালিকা তৈরি করে শোকজ করা হয়েছে। সন্তোষজনক উত্তর না পেলে কমিশনে বিষয়টি জানানো হবে। কমিশনের নির্দেশমতো পদক্ষেপও নেওয়া হবে। আসন্ন লোকসভা নির্বাচনে দক্ষিণ দিনাজপুর জেলায় মোট ১৫৬৯টি বুথে ভোট নেওয়া হবে। তার জন্য জেলার ৬৭২০ জন কর্মীকে ভোটের প্রশিক্ষণের জন্য ডাকা হয়েছিল। কিন্তু তাঁদের মধ্যেই ৭০০জন আসেননি।

Advertisement

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জেলায় কেন্দ্রীয় বাহিনী থাকলেও ভোটের ডিউটি করতে অনেকের মধ্যে অনীহা দেখা দিয়েছে। তাঁদের মধ্যে অনেকে বিভিন্ন কারণ দেখিয়ে ইতিমধ্যে নাম কাটিয়েছেন। ভোট-কর্মীদের তালিকায় থাকা বিশেষ চাহিদা সম্পন্ন, অবসরপ্রাপ্ত ও সিনিয়র কর্মীদের নামও আবেদনের ভিত্তিতে বাদ দেওয়া হয়েছে। শোকজের উত্তর পাওয়ার পর ই ৭০০জন কর্মীদের ফের প্রশিক্ষণ দেওয়া হবে। আগামীতে আরও প্রশিক্ষণ শিবির রয়েছে। সেখানেও গরহাজির থাকলে বা শোকজের চিঠির উত্তর না দিলে কড়া পদক্ষেপ নেবে নিবার্চন কমিশন।

Advertisement
Tags :
Advertisement