For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ন্যায় যাত্রায় যোগ দিতে সাইকেলে চেপে মালদায় এলেন ৭৩ বছরের বৃদ্ধ

05:06 PM Jan 30, 2024 IST | Subrata Roy
ন্যায় যাত্রায় যোগ দিতে সাইকেলে চেপে মালদায় এলেন ৭৩ বছরের বৃদ্ধ
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মালদা: কংগ্রেসের রাহুল গান্ধীর ন্যায় যাত্রায় অংশ নিতে সাইকেল নিয়ে মালদায় এসে পৌঁছলেন ৭৩ বছয় বয়সী এক বৃদ্ধ। প্রথমে তিনি সাইকেল চালিয়ে যান মণিপুরে ।কিন্তুু সেখানে প্রবেশের ক্ষেত্রে বাধা নিষেধ থাকায় সেখান থেকে ফের রাহুল গান্ধীর(Rahul Gandhi) ন্যায় যাত্রায় অংশ নিতে সাইকেল চালিয়ে মালদহে আসেন।নাম প্রভাত দাস। বয়স ৭৩। বাড়ি পূর্ব বর্ধমানের কালনা থানার প্রতন্ত গ্রাম সিমলন এলাকায়।একটি স্বেচ্ছাসেবী সংস্থার সাথে যুক্ত।বংশ পরমপরায় কংগ্রেসী পরিবার। কংগ্রেসের প্রতি ভালোবাসা রাজনৈতিক দল হিসাবে ভালো লাগা ,তারই টানে পূর্ব বর্ধমান থেকে সাইকেল নিয়ে ভারত জড়ো ন্যায় যাত্রায় অংশ নিতে পাড়ি দিয়েছেন।

Advertisement

তিনি মুলত মুম্বাই (Mumbai)ন্যায় যাত্রায় অংশ নেবেন। কিন্তুু মনিপুরে অসুবিধার জন্য ঢুকতে কিছুু বাধা নিষেধ রয়েছে। তাই যেতে পারে নি। কংগ্রেসীদের কাছ থেকে খবর পেয়ে তিনি এদিন মালদায় এসে পৌঁচেছেন। তার কথায় বর্তমানে একমাত্র কংগ্রেস ন্যায় করতে পারে তাই তিনি সাইকেলে পাড়ি দিয়েছেন।প্রভাস দাস বলেন, ২২ ডিসেম্বর আমি যাত্রা শুরু করেছি,পূর্ব বর্ধমানের প্রত্যন্ত গ্রাম থেকে।ক্রমাগত সাইকেল চালিয়ে আমি ডিমা পুরে গিয়ে একদিন অপেক্ষা করেছি। আমি জানতে পারলাম মণিপুরে যাওয়া হবে না। কারণ ওখানে রেস্ট্রিক্টেড আছে। বাইরের লোকদের সেখানে যেতে দেবে না। ওখানকার যে কংগ্রেস সভাপতি রয়েছে তারা যারা রয়েছে তার বলেন ,আপনি কোহিমা থেকে যেতে পারেন।কিন্তু সেটা অনেক উঁচুতে। এরপর সাইকেল ঠেলে ঠেলে কংগ্রেস অফিসে গিয়ে পৌঁছই। এখনো পর্যন্ত প্রায় ২৪০০ কিলোমিটার সাইকেল চালিয়েছি।

Advertisement

সাইকেলে(Cycle) প্রচুর জিনিসপত্র রয়েছে কারণ প্রাকৃতিক বিপর্যয় গুলো কাটাতে হবে। আমার ইচ্ছে রয়েছে মুম্বাই যাওয়ার। কিন্তু আমাদের জন্য এই যাত্রা চলছে তাতে তাদের সঙ্গে আমি পাল্লা দিয়ে উঠতে পারছিনা।কেননা তারা বেশির ভাগই বাসে যাত্রা করছে। মানুষ বার্তা দিচ্ছে কংগ্রেস বার্তা দিচ্ছে না। যে কংগ্রেস না হলে যে দেশ চলবে না।সবচেয়ে বড় আশ্চর্যের বিষয় সবচেয়ে দরিদ্র শ্রেণী,যারা সবচেয়ে নিম্ন বর্গের,যারা রাজনীতির খবর রাখে না। মাঠে ঘাটে খাটে।তারা যেভাবে আমাকে হসপিটালিটি দিয়েছে, এবং আমাদের পতাকাকে যেভাবে সম্মান দিয়েছে তাতে আমার কাছে পরিষ্কার কংগ্রেস তাদের মনের মধ্যে গেঁথে গিয়েছে। সারাদেশকে যদি রক্ষা করতে হয় তাতে আগে ন্যায় যাত্রা। ন্যায় কে প্রতিষ্ঠা না করলে হবে না। এইটা তারা বুঝে গিয়েছে এবং কংগ্রেসী একমাত্র দল যে দলটা পারে এবং রাহুল গান্ধী একমাত্র নেতা যিনি এটা পারবেন।পশ্চিমবঙ্গের অধির চৌধুরী তিনি আমাদের অ্যাসিস্ট করছেন ঠিক পথ দেখাচ্ছেন।আজকে মালদা এসেছি কালকে সুজাপুর যাব।ওখানে রাত্রি যাপন(Night Stay) করব ওখান থেকেই রাহুল গান্ধীর ন্যায় যাত্রায় যোগ দেব বলে জানান তিনি।

Advertisement
Tags :
Advertisement