OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চিনে রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৮

02:38 PM Jan 20, 2024 IST | Srijita Mallick
courtesy: Google

আন্তর্জাতিক ডেস্কঃ চিনের রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। এই বিস্ফোরণের ঘটনায় প্রাণ হারিয়েছেন ৮ জন আহত হয়েছেন ৩ জন । শুক্রবার রাত ৩ টা ৩৮ মিনিট নাগাদ এই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে, সাংহাই থেকে ১৮০ কিলোমিটার উত্তর- পশ্চিমের চাংঝো শহরের একটি ধাতব পণ্য কারখানায় এই ভয়াবহ বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। আগুন নেভাতে ঘটনাস্থলে এসে উপস্থিত হয় দমকল বাহিনী । তাদের চেষ্টায় অবশেষে আগুন নিয়ন্ত্রণে আসে।  তবে কি করে এমন বিস্ফোরণের ঘটনা ঘটল তা এখনও পর্যন্ত জানা যায়নি। ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে।

প্রসঙ্গত, এই ঘটনা প্রথম নয় এরআগেও চিনের রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। গত মে মাসে চিনের পূর্বাঞ্চলীয় শানডং প্রদেশের লিয়াওচেং শহরের একটি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছিল।সেই ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ২০ জন।

অন্যদিকে শনিবারই  চিনের  মধ্যাঞ্চলে একটি স্কুলের ছাত্রাবাসে ভয়াবহ  অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এই অগ্নিকাণ্ডের জেরে প্রাণ হারিয়েছেন ১৩ জন এবং আহত হয়েছেন বেশ কয়েকজন পড়ুয়া। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাতে হেনান প্রদেশের নানইয়াং শহরের কাছে ইয়ানশানপু গ্রামের ইংকাই স্কুলের ছাত্রাবাসে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই ঘটনার পর ওই স্কুলের প্রধানকে হেফাজতে আনা হয়েছে। তবে একই দিনে এই নিয়ে পর পর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল চিনে।

Tags :
chinaDeath.factory explosion
Next Article