OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

করোনার JN.1 সাব-ভ্যারিয়েন্টের থাবা ১২ রাজ্যে, আক্রান্তের সংখ্যা ৮০০ ছাড়াল

03:54 PM Jan 09, 2024 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ দেশে বেড়ে চলেছে করোনার সাব-ভ্যারিয়েন্ট জেএন.১ ভাইরাস। ইন্ডিয়ান সার্স কোভ-২ জিনোমিক্স কনসোর্টিয়াম (INSACOG) তরফে জানান হয়েছে, দেশে সোমবার পর্যন্ত ১২ টি রাজ্যে মোট ৮১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এখনও পর্যন্ত এই ভাইরাসে কোন প্রাণহানির খবর পাওয়া যায়নি।

 পরিসংখ্যান অনুসারে মহারাষ্ট্রে ২৫০ জন, কর্নাটকে ১৯৯ জন, কেরালায় ১৪৮ জন, গোয়ায় ৪৯ জন, গুজরাটে ৩৬ জন, অন্ধ্রপ্রদেশ ও রাজস্থানে ৩০ জন করে, তামিলনাড়ু ও তেলেঙ্গানায় ২৬ জন করে, দিল্লিতে ২১ জন, ওড়িশায় তিনজন এবং হরিয়ানায় একজন আক্রান্ত হয়েছেন। তবে দিন দিন জেএন.১ ভ্যারিয়েন্টের গ্রাফ উর্ধমুখী হওয়ায় দেশ জুড়ে বাড়ছে চিন্তা।

করোনার নয়া সাব-ভ্যারিয়েন্ট হু হু করে ছড়িয়ে পড়ায় দেশ জুড়ে বেড়ে চলেছে আতঙ্ক। কিন্তু করোনার নয়া এই সাব-ভ্যারিয়েন্ট খুব একটা ক্ষতিকারক নয় বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাই উদ্বেগ কিছুটা হলেও কম।  পাশাপাশি এই  সাব-ভ্যারিয়েন্টের জন্য নিতে হবে ভ্যাকসিনও।

 প্রসঙ্গত, শীত জাঁকিয়ে পড়তে না পড়তেই ফের শুরু হয়েছে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ। কেরল-সহ একাধিক রাজ্যে আচমকাই ঊর্ধ্বমুখী হয়েছে মারণ ভাইরাসের দৈনিক সংক্রমণ। এই পরিস্থিতিতে গত ১৯ ডিসেম্বর সোমবার বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে বিশেষ নির্দেশিকা পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। শুধু তাই নয় করোনার জেএন-১ সাব-ভ্যারিয়েন্টের জন্য রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলের দিকে নজর রাখতে বলা হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে।    

Tags :
Covid 19Covid sub-variant JN.1JN.1 variantNew Covid Variant JN.1
Next Article