OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জমি বিক্রির টাকায় শ্বশুরবাড়ি পর্যন্ত দক্ষিণ কোরিয়ার পতাকা টাঙালেন যুবক

পাড়ায় শুরু চর্চা
08:13 PM Nov 10, 2022 IST | Ei Muhurte

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: কর্মসূত্রে গিয়েছিলেন দক্ষিণ কোরিয়া। দেশে ফেরেন ২০১৩ সালে। দেশে ফেরার পর কেটে গিয়েছে নয়টি বছর। তবু ওই দেশের প্রতি তাঁর ভালোবাসায় এতটুকু যে ছেদ পড়েনি। সামনেই বিশ্বকাপ ফুটবল। ফুটবল বিশ্বকাপের কথা মাথায় রেখে আমবাগান বিক্রি করে এবং স্ত্রীর জমানো টাকা দক্ষিণ কোরিয়ার একটি সুদীর্ঘ একটি জাতীয় পতাকা কেনেন। সেই পতাকা নিজের বাড়িতে টাঙিয়ে সেখান থেকে নিয়ে যান শ্বশুরবাড়ি পর্যন্ত। দৈর্ঘ্য চার কিলোমিটার। যুবকের এই কাণ্ডতে গ্রামে শুরু হই চই পড়ে গিয়েছে।

কর্মসূত্রে দক্ষিণ কোরিয়া গিয়েছিলেন ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার পশ্চিম পাড়ার আবু কাউসার মিন্টু। দক্ষিণ কোরিয়া গিয়েছিলেন ১৯৯৮ সালে। সে দেশে থাকাকালীন স্টেডিয়ামে বসে বিশ্বকাপ ফুটবল দেখেছিলেন মিন্টু। ২০০২ সালে বিশ্বকাপ ফুটবলের আসর বসেছিল দক্ষিণ কোরিয়ায়। সে দেশে থাকতে থাকতে দক্ষিণ কোরিয়ার প্রেমে পড়ে যায়। দক্ষিণ কোরিয়া যে কোনও টুর্নামেন্টে অংশ নিলে সে দেশের সমর্থক হয়ে উঠত মিন্টু। ২০০৬ সালে দেশে ফিরে সাবিনা বেগমকে বিয়ে করেন মিন্টু। বিয়ের কয়েক মাস বাদে স্ত্রীকে নিয়ে দক্ষিণ কোরিয়া চলে যান। সাতবছর বাদে স্ত্রীকে নিয়ে দেশে ফেরেন।

এর আগেও একবার দক্ষিণ কোরিয়ার পতাকা টাঙিয়েছিলেন মিন্টু। ২০১৮-তে রাজধানীর বিমানবন্দর এলাকায় ওভারব্রিজে এক হাজার ফুট দৈর্ঘ্যের পতাকা। স্ত্রীকে নিয়ে দেশে ফেরার পর সিদ্ধান্ত নেন আরও বড় পতাকা কেনার। 

আরও পড়ুন FIFA CUP 2022: কাতারে সমকামীর শাস্তি মৃত্যু, বিশ্বকাপ বয়কটের ডাক

Tags :
FIFA CUP 2022:
Next Article