OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বৃষ্টি উপেক্ষা করে শপথের দাবিতে আম্বেদকরের পদতলে সায়ন্তিকা-রেয়াত   

02:23 PM Jun 27, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ ফের শপথের দাবিতে ধর্নায় বসলেন রাজ্যের দুই বিধানসভা কেন্দ্রে জয়ী বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন। বৃহস্পতিবার শপথের দাবিতে তাঁরা বি আর আম্বেদকরের  মূর্তির পাদদেশে ধর্নায় বসেছেন। তাঁরা অপেক্ষা করছেন কখন রাজ্যপাল সি ভি আনন্দ বোস বিধানসভায় আসবেন। তবে সূত্রের খবর বর্তমানে রাজ্যপাল রাজভবনে নেই। দিল্লিতে চলে গেছেন। এই আবহে কবে শপথ নেবেন দুই নব নির্বাচিত বিধায়ক তা কার্যত অধরা।

গত বুধবার শপথের দাবিতে বিধানসভার সিঁড়িতে ধর্নায় বসেছিলেন   সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন। বিধানসভার সামনে হাতে প্ল্যাকার্ড  নিয়ে বিক্ষোভ দেখান শুরু করেন। সেখানে লেখা ছিল, 'শপথগ্রহণের জন্য রাজ্যপালের পৌঁছনোর অপেক্ষা করছি'। এদিন সেই দাবিতে ধর্নায় বসলেন জয়ী দুই তৃণমূল বিধায়ক।

উল্লেখ্য, ভগবানগোলা থেকে জয়ী হয়েছেন রেয়াত হোসেন সরকার এবং বরানগর থেকে জয়ী  সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের শপথ নিয়ে রাজ্যপাল বনাম বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের মধ্যে চলছে  টানাপোড়েন। আগামী ২৬ জুন রাজভবনে শপথের জন্য সায়ন্তিকাকে ডাকে পাঠিয়েছেন রাজ্যপাল। কিন্তু রেয়াত হোসেন সরকার এখনও এমন কোনও আমন্ত্রণ পাননি বলেই জানিয়েছেন। এই দুই বিধায়কের শপথ গ্রহণ রীতিমাফিক রাজ্য বিধানসভায় অধ্যক্ষের হাতেই হওয়া উচিত। কিন্তু রাজভবন থেকে সবুজ সংকেত না পাওয়ায় দুই বিধায়কের শপথ গ্রহণ আটকে রয়েছে। এরফলে নির্বাচনে জয়ের পরেও এলাকার কোন কাজ করতে পারছেন না জয়ী বিধায়করা। এই আবহে শপথের দাবিতে  বুধের পর বৃহস্পতিবার ধর্নায় বসলেন সায়ন্তিকা এবং রেয়াত।

Tags :
Oath ControversyReyat Hossain SarkarSayantika banerjeeTMC MLA Oath Controversy
Next Article