For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ইজরায়েলের বিরুদ্ধে কথা বলায় 'স্ক্রিম ৭' থেকে বাদ পড়লেন মেলিসা

মেলিসা গাজার প্রতি সমর্থন জানিয়ে চলমান যুদ্ধের বিরুদ্ধে কথা বলেছিলেন। তাই তাঁকে স্ক্রিমের আসন্ন সিজন থেকে বাদ দেওয়া হয়। যদিও মেলিসা এখনও বিকাশে সাড়া দেয়নি
02:12 PM Nov 22, 2023 IST | Sushmitaa
ইজরায়েলের বিরুদ্ধে কথা বলায়  স্ক্রিম ৭  থেকে বাদ পড়লেন মেলিসা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: গাজায় ইজরায়েল-হামাস সংঘর্ষ নিয়ে উত্তাল গোটা বিশ্ব। প্রতিদিনই বিপুল মানুষের মৃত্যু দেখে আতঙ্কিত ধরিত্রী। যেমন ফিলিস্তিনি তঙ্ক, তেমনি ইজরায়েলের বোমার বর্ষণ। কেউ কাউকে ছেড়ে দেওয়ার পাত্র নয়। কিন্তু সেনাদের মধ্যে সংঘর্ষের কারণে প্রাণ যাচ্ছে সাধারণ মানুষের। ইতিমধ্যেই ১১ হাজার মানুষের প্রাণহানি হয়ে গিয়েছে, মহিলাদের অপহরণ করার মতোও একাধিক বিস্ফোরক ঘটনার সাক্ষী এখন গোটা দেশ। তবে বহু তারকারা গাজার যুদ্ধের বিরতি দাবি করেছেন, কেউ কেউ ইজরায়েলকে সমর্থন করছেন আবার কেউ ফিলিস্তিনিকে সমর্থন করে নেটপাড়াকে ক্ষুব্ধ করছেন। যার ইতিমধ্যেই কাজ হারিয়েছেন একাধিক তারকারা। দিন কয়েক আগে ইজরায়েলের উপর ফিলিস্তিনিদের হামলার একটি Raw clip নিয়ে বিশেষ স্ক্রীনিংয়ের আয়োজন করেছিলেন ইজরায়েলি অভিনেত্রী গাল গ্যাডোট। যে কারণে অভিনেত্রী কে বিপুল কটাক্ষের মধ্যে পড়তে হয়।

Advertisement

এবার একই কোপের মুখে পড়ে কাজ হারালেন অভিনেত্রী মেলিসা ব্যারেরা। চলমান ইজরায়েল হামাসের সংঘাত নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্টের পর তিনি তাঁর আসন্ন স্ক্রিম ছবি থেকে বাদ পড়েছেন। মেলিসা ব্যারেরাকে স্ক্রিমের সপ্তম সিজন থেকে বাদ দেওয়া হয়েছে। রিপোর্ট অনুযায়ী, মেলিসা গাজার প্রতি সমর্থন জানিয়ে চলমান যুদ্ধের বিরুদ্ধে কথা বলেছিলেন। তাই তাঁকে স্ক্রিমের আসন্ন সিজন থেকে বাদ দেওয়া হয়। যদিও মেলিসা এখনও বিকাশে সাড়া দেয়নি, স্ক্রিম সপ্তম, স্পাইগ্লাস মিডিয়া গ্রুপের প্রযোজকরা, যা ঘটেছিল সে সম্পর্কে বৈচিত্র্যের সঙ্গে কথা বলেছেন। প্রযোজকরা অভিযোগ করেছেন যে, সোশ্যাল মিডিয়া পোস্টে মেলিসার মন্তব্যকে 'সেমিটিক বিরোধী হিসাবে ব্যাখ্যা করা হয়েছে।' সূত্র জানায়, তার সোশ্যাল মিডিয়া পোস্টে ইজরায়েলকে "উপনিবেশিত" ভূমি হিসাবে উল্লেখ করেছে এবং ইহুদিরা মিডিয়াকে নিয়ন্ত্রণ করে এমন একটি ইহুদি-বিরোধী ট্রপ তৈরি ক লিখেছেন, " পশ্চিমী মিডিয়া শুধুমাত্র [ইজরায়েলের] পক্ষ দেখায়। তারা কেন এমন করে, আমি আপনাকে নিজের জন্য অনুমান করতে দেব।" 

Advertisement

এদিকে প্রযোজকদের বিবৃতি বলছে, "স্পাইগ্লাসের অবস্থান দ্ব্যর্থহীনভাবে পরিষ্কার: গণহত্যা, জাতিগত নির্মূলকরণ, হলোকাস্ট বিকৃতি বা ঘৃণামূলক বক্তব্যে স্পষ্টভাবে লাইন অতিক্রম করে এমন কিছু সহ যেকোন প্রকারের ইহুদিবিরোধীতা বা ঘৃণার উস্কানির জন্য আমাদের শূন্য সহনশীলতা রয়েছে।" এদিকে, পরিচালক ক্রিস্টোফার ল্যান্ডন, যাকে আসন্ন ছবির মুক্তির বিষয়ে বলেছে, প্রাথমিকভাবে X (আগের টুইটারে) একটি বিবৃতি প্রকাশ করেছিলেন যাতে লেখা ছিল, "সবকিছুই খারাপ। চিৎকার করা বন্ধ করুন। এটি আমার সিদ্ধান্ত ছিল না।" মেলিসা এর আগে শেষ দুটি স্ক্রিম মুভিতে নেতৃত্ব দিয়েছিলেন। গ্রিনব্ল্যাট ভ্যারাইটিকে বলেছেন , “হামাসের নিন্দা না করার এবং জিম্মিদের মুক্তির দাবি না করার জন্য কোন অজুহাত নেই। ইজরায়েলের সমালোচনা করার বা গাজায় চলমান যুদ্ধ নিয়ে উদ্বেগ প্রকাশ করার জন্য প্রচুর জায়গা রয়েছে, তবে এটি সেলিব্রিটি এবং শিল্প প্রতিনিধিদের ইজরায়েলের বিরুদ্ধে অন্যায় অভিযোগ করার জন্য একটি খোলা লাইসেন্স প্রদান করে না, 'গণহত্যা' বা আরও খারাপ, হামাস সন্ত্রাসীদের কর্মকাণ্ড উদযাপন করার জন্য।"

Advertisement
Tags :
Advertisement