For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

অশোকের দেহ চেয়ে নয়া মামলা দায়ের হাইকোর্টে

আমহার্স্ট স্ট্রিট থানায় অস্বাভাবিক ভাবে মৃত অশোককুমার সিংহের দেহ চেয়ে নয়া মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। শুনানি হতে পারে এদিনই।
01:00 PM Nov 18, 2023 IST | Koushik Dey Sarkar
অশোকের দেহ চেয়ে নয়া মামলা দায়ের হাইকোর্টে
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মধ্য কলকাতার(Kolkata) আমহার্স্ট স্ট্রিট থানায়(Amherst Street PS) অস্বাভাবিক মৃত্যুর ঘটনা নিয়ে আবারও মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে(Calcutta High Court)। এ বার আবেদনকারী পক্ষের অভিযোগ, মৃত অশোককুমার সিংহের(Ashok Kumar Singha) দেহ দিচ্ছে না পুলিশ। আদালতের নির্দেশে মরদেহ এখন SSKM Hospital-এ রয়েছে। সেই দেহ মৃতের পরিবারকে দেওয়ার আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করলেন অশোকের পরিবারের আইনজীবী তথা বিজেপি নেত্রী প্রিয়ঙ্কা টিবরেওয়াল। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের কাছে শনিবার এ সংক্রান্ত আবেদন জানান প্রিয়ঙ্কা। তাঁর বক্তব্য, যে হেতু দ্বিতীয় ময়নাতদন্তের প্রয়োজনীয়তা নেই, তাই পরিবার চাইছে দেহ নিয়ে নিতে। কিন্তু পুলিশ দিতে রাজি নয়। তারা বলছে কোর্টের নির্দেশ ছাড়া মরদেহ দেওয়া যাবে না।

Advertisement

আমহার্স্ট স্ট্রিট থানায় রহস্যজনক ভাবে মৃত অশোকের দেহ কলকাতা পুলিশের মর্গ থেকে SSKM Hospital-এ নিয়ে যাওয়ার জন্য শুক্রবার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ। পাশাপাশি, আমহার্স্ট স্ট্রিট থানার সিসিটিভি ফুটেজ সংরক্ষণ করতে কলকাতার পুলিশ কমিশনারকে নির্দেশ দেওয়া হয়েছে। আগামী বৃহস্পতিবার এই মামলার পরবর্তী শুনানি হবে। তার আগেই দেহ ফেরতের আবেদন জানানো হল মৃতের পরিবারের তরফে। শনিবারই এ বিষয়ে শুনানি হবে হাইকোর্টে। মৃতের পরিবারের তরফে আইনজীবী অমৃতা পাণ্ডে দ্বিতীয় ময়নাতদন্তের নির্দেশ দেওয়ার আবেদন জানালেও শক্রবার তা খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

Advertisement

অমৃতা রেলের হাসপাতালে দ্বিতীয় ময়নাতদন্ত আবেদন জানানোর পরে প্রধান বিচারপতি তাঁর পর্যবেক্ষণে বলেছিলেন, ‘দ্বিতীয় বা তৃতীয়বার ময়নাতদন্তের নির্দেশ তখনই দেওয়া হয়, যখন দেখা যায় যে দেহে কোনও আঘাতের চিহ্ন রয়েছে। কিন্তু এখানে ময়নাতদন্তের রিপোর্টে তেমন উল্লেখ করা হয়নি। ব্রেন হেমারেজের কারণেই মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। এখনও পর্যন্ত পুলিশ কোনও অবৈধ পদক্ষেপ করেছে বলে আমরা মনে করছি না।’  

এদিকে চিকিৎসকদের বিশেষজ্ঞ দল গতকালই অশোকের দেহ থেকে ভিসেরা সংগ্রহ করেছে। ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে নমুনাও। হিস্টোপ্যাথোলজিক্যাল পরীক্ষার জন্য মৃতের লিভার, দুই কিডনি, ব্রেন টিস্যু-সহ শরীরের আরও বিভিন্ন জায়গা থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। পুরনো কোনও রোগব্যাধি ছিল কি না তাও জানার জন্য নিশ্চিত হতে চাইছেন তদন্তকারীরা। থানার ক্লোজ সার্কিট ক্যামেরায় বন্দি ফুটেজ আগেই সংগ্রহ করেছে লালবাজার। এবার তারা কম্পিউটারের হার্ডডিস্ক খতিয়ে দেখতে চাইছে।

Advertisement
Tags :
Advertisement